Home > জাতীয় > প্রতিবেশীর বাড়িতে লুকিয়ে ছিলেন ইমরান খান, দাবি পাকিস্তান স্বরাষ্ট্রমন্ত্রীর

প্রতিবেশীর বাড়িতে লুকিয়ে ছিলেন ইমরান খান, দাবি পাকিস্তান স্বরাষ্ট্রমন্ত্রীর

পাকিস্তানের বহুল আলোচিত তোশাখানা মামলার শুনানিতে আদালতে উপস্থিত না হওয়ায় দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ। তবে সেসময় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। গ্রেপ্তার এড়ানোর জন্য ইমরান সেসময় তার বাসভবনের দেয়াল টপকে প্রতিবেশীর বাড়িতে লুকিয়ে ছিলেন বলে দাবি করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এর আগে রবিবার ( ৫ মার্চ) পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরানকে গ্রেপ্তার করতে লাহোরের জামানপার্কের বাসায় অভিযান চালায় ইসলামাবাদ পুলিশ। পরে সেখানে ছলচাতুরির মাধ্যমে সেটি এড়িয়ে যান তিনি।এ নিয়ে সোমবার সংবাদ সম্মেলনে রানা সানাউল্লাহ বলেন, ইমরানকে গ্রেপ্তার করতে যারা গিয়েছিলেন, তাদেরকে অনেক নাটকীয়তার মুখোমুখি হতে হয়েছে। শুনেছি যে, তিনি নাকি দেয়াল টপকে প্রতিবেশীর বাড়িতে পালিয়েছিলেন। এর কিছুক্ষণের মধ্যে তিনি এসে বিশাল ভাষণ দিয়েছেন।

গ্রেপ্তার এড়াতে ইমরানের কৌশলের সমালোচনা করে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী জানান, আদালতের নির্দেশে পুলিশ তাকে গ্রেপ্তার করতে যায়। তবে ইমরান একজন নির্লজ্জ ব্যকযানাপিটিআইর প্রধানকে গ্রেপ্তারের কোনো ইচ্ছা সরকারের নেই জানিয়ে রানা সানা উল্লাহ বলেন, যদি আদালত তাকে অভিযুক্ত করে, তাহলে আমাদের সে নির্দেশ মানতে হবে।

অপরদিকে  সরকারি উপহার কেনা ও বেচা সংক্রান্ত মামলায় গ্রেপ্তার আলোচিত তোশাখানা মামলায় গ্রেফতার এড়াতে ইমরান খান ইসলামাবাদের একটি আদালতে যে আবেদন করেছিলেন, সোমবার তা নাকচ করে দেয়া হয়েছে।

এর আগে, গত ২৮ ফেব্রুয়ারি এ মামলায় পিটিআই নেতার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এরপরই স্থগিতাদেশ চেয়ে ওই দিনই আবেদন করেন ইমরান খানের আইনজীবীরা। সোমবার ওই আবেদনের ওপর শুনানি শেষে তা খারিজ করে দেন আদালত। তবে মঙ্গলবার তার গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করেন ইসলামাবাদ আদালত।পাশাপাশি ইমরান খানকে আগামী ১৩ মার্চ নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। হাইকোর্টের এই সিদ্ধান্তের পর ইমরানকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে নিম্ন আদালত।