Home > জাতীয় > জমি কেনার নামে প্রতারণা, বাসায় ডেকে সর্বস্বান্ত করতেন তারা

জমি কেনার নামে প্রতারণা, বাসায় ডেকে সর্বস্বান্ত করতেন তারা

জমি কেনার নামে প্রতারণা করার অভিযোগে এক দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্তরা হলেন- মো. আব্দুল হালিম (৪৫) ও ইয়াসমিন আক্তার (৩২)। এ দম্পতি জমি কিনবে বলে বিক্রেতাকে বাসায় ডেকে আনেন। এরপর জিম্মি করেন, মারধরের পর প্রাণনাশের হুমকি দিয়ে সবকিছু হাতিয়ে নেন। এর আগে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি)  গভীর রাতে রাজধানীর মিরপুরের পাইকপাড়া এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করে পুলিশ ।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহম্মদ মোহসীন বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, মিরপুর মডেল থানার পাইকপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। তিনি জানান, বিল্লাল হোসেন নামের একজনের জমি কেনার জন্য যোগাযোগ করেন আব্দুল হালিম। পরে তিনি জমি কিনবেন জানালে তাকে সিঙ্গাইর এলাকায় কৃষি জমি দেখান। জমি দেখার পর প্রতারক হালিম জানায় জমি পছন্দ হয়েছে, কিন্তু মূল ক্রেতা থাকেন ঢাকার মিরপুরে। তার সঙ্গে বসে বাকি আনুষ্ঠানিকতা সারতে হবে। এজন্য বিল্লালকে মিরপুরে যেতে বলেন হালিম।

পরবর্তীতে বিশ্বাস করানোর জন্য মোবাইল ফোনে একজন নারী ক্রেতার সঙ্গে কথা বলেন বিল্লাল। কিন্তু ক্রেতারূপী সেই নারী ছিলেন প্রতারক হালিমের স্ত্রী ইয়াসমিন। ওসি আরো জানান, ক্রেতা ভেবে ভুক্তভোগী বিল্লাল মিরপুর ইয়াসমিনের বাসায় আসেন। সেখানে আসা মাত্রই আগে থেকে বাসায় থাকা চারজন বিল্লালকে মারধর করে বেঁধে ফেলেন। পরে তাকে প্রাণনাশের হুমকি দিয়ে প্রথমে সঙ্গে থাকা সাড়ে ৭ হাজার এবং পরে বাসায় ফোন দিয়ে বিকাশের মাধ্যমে আরও ৩৫ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্র। গ্রেফতার দম্পতি আরও একবার একইভাবে প্রতারণা করে গ্রেফতার হয়ে কারাভোগ করেছিলেন বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।