Home > জাতীয় > দেরিতে পৌঁছাল ট্রেন, পরীক্ষা ধরতে পারলেন না শতাধিক চাকরিপ্রার্থী

দেরিতে পৌঁছাল ট্রেন, পরীক্ষা ধরতে পারলেন না শতাধিক চাকরিপ্রার্থী

রাজশাহীতে ট্রেনের সময়সূচি বিঘ্নিত হওয়ায় নির্ধারিত সময়ে স্টেশনে পৌঁছায়নি ট্রেন। এর ফলে ১৭তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে পারেনি শত শত চাকরিপ্রার্থী। শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা (স্কুল সমপর্যায়) অনুষ্ঠিত হয়।

রাজশাহী রেলওয়ে স্টেশনের একটি সূত্র জানিয়েছে, পদ্মা এক্সপ্রেস ট্রেন আসার কথা ছিল সকাল ৬টার আগে। কিন্তু সেই ট্রেন এসেছে প্রায় ১০টার দিকে। অন্যদিকে নির্ধারিত সময়ের আগে কেন্দ্রে আসতে না পারায় পরীক্ষা দিতে পরেননি অনেকেই। কেন্দ্রের সামনে থেকে ফিরে গেছেন তারা।

শতাধিক চাকরিপ্রার্থীর ভোগান্তির কথা তুলে ধরে পদ্মা এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে রাজশাহীতে আসা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও চাকরিপ্রার্থী আব্দুর রহমান বলেন, ‘আমি যে বগিতে ছিলাম, সেখানেই আমার পরিচিত আট থেকে ১০ জন ছিল। অন্য বগিগুলোতে তো আরও পরীক্ষার্থী ছিল। তারা কেউ পরীক্ষা দিতে পারেননি।’

তিনি বলেন, ‘প্রায় দুই ঘন্টা দেরিতে স্টেশনে আসে ট্রেন। শুক্রবার আমার পরীক্ষা ছিল গভ. টিচার্স ট্রেনিং কলেজে। আমি পরীক্ষা কেন্দ্রে আসতে দেরি করেছি। আমার আসার ৩৫ মিনিট আগে পরীক্ষা শুরু হয়। আমি যখন পরীক্ষাকেন্দ্রে ঢুকি তখন ১০টা ৩৫ বাজে। আমাকে কেন্দ্রে ঢুকতে দিলেও হাজিরা খাতায় সবার স্বাক্ষর শেষে জমা হয়ে গিয়েছিল। তাই পরীক্ষায় বসতে পারিনি।’

এ বিষয়ে রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার আবদুল করিম বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা পদ্মা এক্সপ্রেস ট্রেন ৪ ঘণ্টা দেরিতে রাজশাহীতে পৌঁছেছে। তবে রাজশাহী থেকে সঠিক সময়ে সিল্কসিটি, বনলতা এক্সপ্রেস ট্রেন ছেড়ে গেছে।