Home > জাতীয় > ৩ ইউপি চেয়ারম্যান প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

৩ ইউপি চেয়ারম্যান প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

নাটোরের বড়াইগ্রামের জোয়াড়ি ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হওয়ায় তিন আওয়ামী লীগ নেতাকে দলীয় সদস্য পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ।

সোমবার (১২ ডিসেম্বর) বিকেলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কুদ্দুস মিয়াজী আনুষ্ঠানিকভাবে বড়াইগ্রাম কেন্দ্রীয় প্রেস ক্লাবের সাংবাদিক সদস্যদের এ তথ্য প্রদান করেন।

বহিষ্কার হওয়া নেতারা হলেন, জোয়ারি ইউনিয়ন পরিষদের বিদ্রোহী ও স্বতন্ত্রপ্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল, মাঝগাঁও ইউনিয়নের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান খোকন মোল্লা এবং সমাজ সেবক এম এ খালেক পাটোয়ারী। তারা তিনজন যথাক্রমে সদ্য বিলুপ্ত উপজেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক, মাঝগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মাঝগাঁও ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

ইউপি নির্বাচনে দুই ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও গুরুদাসপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ফেরদৌস আলম জানান, জোয়াড়ি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে তিনজন, সাধারণ সদস্য পদে ৪৪ জন এবং সংরক্ষিত নারী সদস্য নয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মাঝগাঁও ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ছয়জন, সাধারণ সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত নারী সদস্য ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নাটোর জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আনোয়ারুল হক জানান, বনপাড়া পৌরসভায় মেয়র পদে দুজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও স্বতন্ত্রপ্রার্থী জাকির হোসেন সরকারের প্রার্থিতা বাতিল হওয়ায় আওয়ামী লীগ মনোনিত প্রার্থী কে এম জাকির হোসেন একক প্রার্থী হিসেবে বিনাপ্রতিদ্বন্দ্বিতা নির্বাচিত হয়েছেন। এই পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন এবং সংরক্ষিত নারী আসনে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সংরক্ষিত পদে বর্তমান কাউন্সিলর শরীফুন্নেছা শিরিন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ওই দুই ইউনিয়ন পরিষদের নির্বাচন। একই দিন অনুষ্ঠিত হবে উপজেলার বনপাড়া পৌরসভার নির্বাচন। নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েছিল আওয়ামী লীগের নেতারা। বিচার বিশ্লেষণ শেষে দলীয় মনোনয়ন পান জোয়াড়ি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি চাঁদ মাহমুদ এবং মাঝগাঁও ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক আবদুল্লাহ্ আল আজাদ (দুলাল)। এ ছাড়া বনপাড়া পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়ন পান বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি কে এম জাকির হোসেন।