Home > জাতীয় > বৃদ্ধের ১৫ বছরের ইচ্ছে পূরণ করলেন শামীম ওসমানের স্ত্রী

বৃদ্ধের ১৫ বছরের ইচ্ছে পূরণ করলেন শামীম ওসমানের স্ত্রী

ষাটোর্ধ্ব বৃদ্ধ বিক্রম দাস। জুতা সেলাইয়ের কাজ করেন নারায়ণগঞ্জ রেল ষ্টেশন চত্বরে। ৯ জনের সংসারের ঘানি টানতে টানতে প্রায়ই হাঁপিয়ে উঠলেও দায়িত্ব থেকে নিস্তার মেলার উপায় নেই। সম্প্রতি গণমাধ্যমকে নিজের কষ্টের কথা জানাতে গিয়ে বিক্রম ১৫ বছর ধরে খাসির মাংস খেতে না পারার আফসোসের কথা উল্লেখ করেন। আর তা দেখে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান লিপি তাঁর ইচ্ছেপূরণ করলেন।

নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি লোক পাঠিয়ে খোঁজ খবর নেন বিক্রম দাসের। রোববার (১১ ডিসেম্বর) দুপুরে বিক্রমের পরিবারের জন্য রান্না করা খাসির মাংস ও পোলাও পাঠিয়েছেন লিপি ওসমান। লিপি ওসমানের রান্না করা খাসির মাংস পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন বিক্রম। এসময় রান্না করা খাবার পৌঁছে দেয়া সমাজ কর্মী নিজাম হোসেনের মাধ্যমে বিক্রম লিপি ওসমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পদ্মা সেতু রেললাইন নির্মাণ কাজের জন্য নারায়ণগঞ্জ থেকে কমলাপুর ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এই ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন জুতা সেলাই করা বিক্রম। আজ সকাল থেকে বিকাল পর্যন্ত আয় হয়েছে ১০০ টাকারও কম।

নিজের কথা জানিয়ে বিক্রম বললেন, মাত্র ছয় মাস আগে ছোট মেয়ের বিয়ে দিয়েছি। বড় মেয়ের বিয়ে দিয়েছি অনেক আগে। দুই মেয়ে এখন থাকে জামাইর সাথেই। এক জামাই কাজ করে গ্রীলের, আরেকজন সিএনজি ওয়ার্কশপে। নব্বই বছরের বয়স্ক মা, স্ত্রী আর ছোট ছেলেকে নিয়ে পরিবার চালাতে হয় আমার৷ ছেলেটা হোসিয়ারি কারখানায় কাজ শিখছে। কোন বেতন দেয় না তাকে, ভালোমতো কাজ পারলেই মাসিক বেতন জুটবে তার। এরই মধ্যে কিস্তি তুলে ছোট মেয়ের জামাইকে দেয়া যৌতুকের টাকার কিস্তি আটকে গেছে। আগে পরিশোধ করা হয়েছে ২৬ হাজার, আরও ৩০ হাজার পরিশোধ করতে হবে ছয় মাসের মধ্যে।

কিভাবে সেই টাকা জোগাড় হবে জানেন না বিক্রম। এর বাইরে ঘর ভাড়া, দৈনন্দিন বাজার খরচ তো আছেই। বিক্রম বলেন, এমনেই চলতাছে সব। মাইয়ার বিয়াতে মুরগি খাওয়াসি। মাইনষেরে তো ডাইল ভাত খাওয়াইতে হয়, নাইলে তো মাইনশে বদনাম কইবো।

বিয়েতে খাসি ছিল কিনা এমন প্রশ্ন শুনেই লাজুক হাসি দিয়ে বললেন, খাসি তো কিন্না খাইসি যখন দাম কম আছিল। তাও অনেক বছর হইসে, অন্তত ১৫ বছর আগে খাসির মাংস খাইসি।