Home > জাতীয় > অসুস্থ মাকে রাস্তায় ফেলে গেল সন্তান ও ভাই

অসুস্থ মাকে রাস্তায় ফেলে গেল সন্তান ও ভাই

নরসিংদী শহরের ধরনী মাস্টারের বাড়ি এলাকায় ৬০ বছর বয়সী এক বৃদ্ধাকে রাস্তার পাশে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে তার সন্তান ও তার আপন ভাইদের বিরুদ্ধে। ভুক্তভোগী, বিনা রাণী সাহা শহরতলির নবাববাড়ী এলাকার মৃত নগন্ন সাহার স্ত্রী। উত্তম সাহা নামে এক ছেলে রয়েছে ওই বৃদ্ধা মায়ের। অভিযোগ রয়েছে, উত্তম সাহা স্ত্রী ও সন্তান নিয়ে ঢাকায় একটি আলিশান বাড়িতে বসবাস করছেন। কিন্তু ওই বাড়িতে মাথা গুজার ঠাই হয়নি ওই বৃদ্ধ মায়ের।

ছেলে খোঁজখবর নিচ্ছেন না তার মায়ের। বর্তমানে ওই বৃদ্ধা মায়ের এক পা অব হয়ে গিয়েছে। প্রতিদিন রাতে এই ভাবেই তিনি শীতের মধ্যে রাস্তায় ঘুমান। জানা যায়, ওই বৃদ্ধা মায়ের তিন ভাই রয়েছে। তারা সবাই সমাজে প্রতিষ্ঠিত। একজনের ৩ তলা বাড়ি রয়েছে।

অপর আরেক ভাইয়ের ৪ তালা বাড়ি থাকার পরও ৬০ বছর বয়সী বৃদ্ধা বিনা রানীর মাথা গোঁজার ঠাঁই হয়নি কারো ঘরে। কেউ তাদের বাড়িতে জায়গা দেন না বলে অভিযোগ উঠেছে। বাধ্য হয়ে তিনি খোলা আকাশের নিচে রাস্তাঘাটে এভাবে জীবন কাটাচ্ছেন। শীতের রাতে ঘাঁয়ে ছিড়া কাপড় জড়িয়ে অনেক কষ্টে রাত কাটছে ওনার।

জানা যায়, “অনেক বছর আগেই স্বামী মারা যায়। আমার উত্তম নামে এক ছেলে আছে। সে তার স্ত্রী ও সন্তান নিয়ে ঢাকা টঙ্গী থাকে। আমার কোন খোঁজ খবর নেয় না। আমার আপন তিন জন বড় ভাই রয়েছে। তারা সবাই অর্থবিত্তশালী। কিন্তু তারাও আমাকে দেখেন না। তাই রাস্তায় ঘুমাই।

এলাকার স্থানীয় বাসিন্দারা জানান, শীতের রাতে এমন ভাবে অন্ধ কারে একজন ৬০-৬৫ বছরের বৃদ্ধাকে রাস্তায় ফেলে রাখা টাকা একে ভাবেই অমানবিক। তার তিন ভাই রয়েছে সবাই বিত্তশালী, এক ছেলে সেও কাজ করে স্ত্রী ও সন্তান নিয়ে ঢাকা থাকে। আর এখানে এমন অসহায় ভাবে মহিলাটাকে ফেলে রেখেছে এটা মোটেও ঠিক হয়নি। তবে এ ঘটনায় অভিযুক্ত ছেলে উত্তম সাহার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি বলে উনার বক্তব্য পাওয়া যায়নি।