Home > জাতীয় > জঙ্গি সম্পৃক্ততা : চাকরি থেকে বরখাস্ত সেই চিকিৎসক

জঙ্গি সম্পৃক্ততা : চাকরি থেকে বরখাস্ত সেই চিকিৎসক

কিশোরগঞ্জে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে আটক ডা. মির্জা কাউসারকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আ ন ম নওশাদ খান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শনিবার (১২ নভেম্বর) সন্ধ্যায় কিশোরগঞ্জ পৌর শহরের খরমপট্টি এলাকায় মেডিক্স কোচিং সেন্টার থেকে তাকে আটক করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

আটককৃত ব্যক্তি হলেন, জেলার বাজিতপুর উপজেলার উজানচর গ্রামের মির্জা আবদুল হাকিমের ছেলে ডা. মির্জা কাউসার (২৮)। তিনি প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের ফার্মাকোলজি বিভাগের প্রভাষক। একই সঙ্গে পৌর শহরের খরমপট্টি এলাকায় মেডিক্স নামে একটি কোচিং সেন্টার পরিচালনা করতেন। তিনি থাকতেন খড়মপট্টি বায়তুল আমান মসজিদের পেছনে একটি ভাড়া বাসায়।

প্রফেসর ডা. আ ন ম নওশাদ খান বলেন, আটককৃত ডা. কাওসার আমাদের মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেছেন। পরে তিনি ইএনটির ডাক্তার হিসেবে কাজ করেন। কয়েক মাস আগে ফার্মাকোলজি বিভাগের প্রভাষক হিসেবে যোগ দেন। তার স্ত্রীও একই হাসপাতালের ডাক্তার।

তিনি আরও বলেন, ডা. কাওসারকে একজন তাবলীগ করা ধর্মপ্রাণ মানুষ হিসেবে চিনি। তিনি গোপনে এমন কাজে লিপ্ত এটা বিশ্বাস করতে কষ্ট হচ্ছে। যেহেতু তার বিরুদ্ধে জঙ্গিবাদে জড়িত থাকার মতো গুরুতর অভিযোগ উঠেছে। এ কারণে তাকে প্রভাষকের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।