Home > বিনোদন > কৃত্রিম শ্বাসযন্ত্রের প্রয়োজন ফুরিয়েছে ঐন্দ্রিলার

কৃত্রিম শ্বাসযন্ত্রের প্রয়োজন ফুরিয়েছে ঐন্দ্রিলার

কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। বেশ কিছুদিন ধরেই ব্রেইন স্ট্রোক করে ভেন্টিলেশনে অচেতন অবস্থায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন এই অভিনেত্রী। তবে পুরোপুরি তার জ্ঞান না ফিরলেও, কৃত্রিম শ্বাসযন্ত্রের আর প্রয়োজন পড়ছে না।

বর্তমানে তার শ্বাসক্রিয়া আগের থেকে অনেকটা স্বাভাবিক অবস্থায় রয়েছে বলে জানিয়েছেন তার সঙ্গী সব্যসাচী চৌধুরী।

৭ নভেম্বর (সোমবার) সন্ধ্যায় সব্যসাচী তার ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেন, এখনও পুরোপুরি জ্ঞান ফেরেনি ঐন্দ্রিলার। তবে তার শ্বাসক্রিয়া আগের থেকে অনেকটা স্বাভাবিক হয়ে যাওয়ায় ভেন্টিলেশন থেকে বেরিয়ে আসতে পেরেছে। রক্তচাপও স্বাভাবিক রয়েছে ঐন্দ্রিলার। সেই সঙ্গে জ্বরও কমেছে বলে জানান তিনি।

তিনি ওই পোস্টে আরও উল্লেখ করেন, ঐন্দ্রিলার এই লড়াইয়ে পাশে ছিলেন তার বাবা-মা। যতক্ষণ ওর মা থাকে, ততক্ষন তিনি নিজের হাতে ওর দেখাশোনা করেন। দিনে কয়েকবার গিয়ে আমি ওর সঙ্গে গল্প করি, কথা বলি। এতে গলা চিনতে পেরে হার্টরেট বেড়ে ১৩০-১৪০ উঠে। তখন অনেক ঘেমে যায় ও। আমার হাত ধরার চেষ্টা করে। প্রথমে আমি ভয় পেলেও, এখন বুঝি ওকে ফিরিয়ে আনার এক্সটার্নাল স্টিমুলি হয়তো এটাই।

উল্লেখ্য, ভেন্টিলেশন থেকে রিলিজ পেলেও এখনও বিপদ কাটেনি বলে জানিয়েছে কর্তব্যরত চিকিৎসকরা। তাকে আরও পর্যবেক্ষণে রাখা হবে বলেও জানান তারা।