Home > বিনোদন > হারের পর যা বললেন আফগান অধিনায়ক

হারের পর যা বললেন আফগান অধিনায়ক

২১৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে টাইগারদের যখন ৪৫ রানে ৬ উইকেট নেই তখন হয়তো আফগানিস্তান ভাবতেই পারেনি ম্যাচটি তাদের হারতে হবে। টাইগার ভক্তদের অধিকাংশই তখন ম্যাচের হাল ছেড়ে দিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত মিরাজ-আফিফের ব্যাটে অবিশ্বাস্য জয় তুলে নেয় বাংলাদেশ।

 

 

 

এদিকে ম্যাচ শেষে এমন হারে হতাশা প্রকাশ করেছেন আফগান অধিনায়ক হাশমতুল্লাহ শহীদি। তিনি বলেন, আমাদের শুরুটা ভালো ছিল। কিন্তু বাংলাদেশের খেলোয়াড়রা কোনো সুযোগ ছাড়াই খুব ভালো খেলেছে, যা ছিল অবিশ্বাস্য।

 

 

 

তিনি বলেন, ফজল যেভাবে শুরু করেছিল তা সত্যিই অভূতপূর্ব। তবে এটি ছিল মাত্র শুরু। সামনে আরও দুটি খেলা বাকি আছে। সেখানে আমরা ফিরে এটি ফিলআপের চেষ্টা করব।

 

 

 

এর আগে বুধবার (২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডের প্রথমটিতে ২১৫ রানে অলআউট হয় আফগানিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ৪৬ রানে ৬টি উইকেটের পতন হলেও মিরাজ ও আফিফের দুর্দান্ত পার্টনারশিপে ৭ বল হাতে রেখে ৪ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

 

 

 

মিরাজ ১২০ বল খেলে ৮১ রান করেন। অন্যদিকে আফিফ ১১৫ বল খেলে ৯৩ রান করেন। ওয়ানডে ক্যারিয়ারে দুইজনেরই যা সর্বোচ্চ রানের ইনিংস।

 

 

 

সংক্ষিপ্ত স্কোর

 

 

 

আফগানিস্তান ইনিংস : ৪৯.১ ওভারে ২১৫/১০ (রহমতউল্লাহ ৭, জাদরান ৯, রহমত শাহ ৩৪, শাহিদি ২৮, নাজিবুল্লাহ ৬৭, নবী ২০, নাইব ১৭, রশিদ ৯, ইয়ামিন ৫)

 

 

 

বাংলাদেশের হয়ে মুস্তাফিজ তিন, সাকিব দুই, তাসকিন দুই, শরিফুল দুই এবং মাহমুদউল্লাহ এক উইকেট নিয়েছেন।

 

 

 

বাংলাদেশ ইনিংস : ৪৮.৫ ওভারে ২১৯ ( তামিম ৮, লিটন ১, সাকিব ১০, মুশফিক ৩, মাহমুদউল্লাহ ৮, ইয়াসির ০, আফিফ ৯৩, মিরাজ ৮১)

 

 

 

আফগানিস্তানের হয়ে ফারুকি চার এবং রশিদ ও মুজিব এক উইকেট নিয়েছেন।

 

 

 

ফল : চার উইকেটে জয়ী বাংলাদেশ।