Home > বিনোদন > কোনো ভক্ত নেই কেন, প্রশ্নে যা বললেন জায়েদ খান

কোনো ভক্ত নেই কেন, প্রশ্নে যা বললেন জায়েদ খান

টানা তৃতীয়বারের মতো চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ঢাকাই সিনেমার চিত্রনায়ক জায়েদ খান। এবার তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে জিতেও নানা প্রশ্নের বেড়াজালে পড়েছেন এই চিত্রনায়ক। এর মধ্যেই এবার নায়ক জায়েদ খানের সামনে এলো দীর্ঘদিন সিনেপ্রেমীদের মাঝে ঘুরপাক খাওয়া একটি বক্তব্য। তিনি নাকি এমন একজন নায়ক, যার কোনো ভক্ত নেই!

এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘এ রকম কথা মানুষের বানানো। ভক্ত নেই এটি কোনো শব্দ হতে পারে? তা হলে এতগুলো ছবি করলাম কীভাবে, মানুষ আমার এতগুলো ছবি দেখে কীভাবে, মানুষ কীভাবে আমার সঙ্গে এত ছবি তোলে, কীভাবে এই ১০-১২ বছরের ক্যারিয়ার চালিয়ে যাচ্ছি। ভক্ত না থাকলে এত বছর তো আমাকে কেউ ছবিতে নিত না। সব শিল্পী আমার পাশে আছেন। আমি টানা তিনবার নির্বাচনে জিতেছি। ভক্ত না থাকলে শিল্পীরা কেউ পাশে থাকতেন?’

প্রসঙ্গত, ২০০৮ সালে রূপালি পর্দায় অভিষেকের পর এ পর্যন্ত প্রায় ১৮টি সিনেমায় অভিনয় করেছেন জায়েদ খান। তার প্রথম সিনেমা ‘ভালোবাসা ভালোবাসা’। ২০০৯ সালে মুক্তি পায় জায়েদের ‘কাজের মানুষ ও ‘মন ছুঁয়েছে মন’ ছবি। ২০১০ সালে ‘আমার স্বপ্ন আমার সংসার’, ‘মায়ের চোখ’ ও ‘রিকশাওয়ালার ছেলে’। ২০১২ সালে জায়েদ খান শাবনূরের বিপরীতে প্রধান অভিনেতা হিসেবে ‘আত্মগোপন’ সিনেমায় অভিনয় করেন। ২০১৪ সালে তার অভিনীত সিনেমাগুলো হলে ‘অদৃশ্য শত্রু’, ‘প্রেম করব তোমার সাথে’, দাবাং’, ‘মাই নেম ইজ সিমি’ এবং ‘তোকে ভালোবাসতেই হবে’। পরের বছর ‘ভালোবাসা সীমাহীন’ সিনেমায় অভিনয় করেন। একই বছর ‘নগর মাস্তান’ সিনেমায় তার বিপরীতে নায়িকা ছিলেন পরীমনি। ২০১৭ সালে ‘অন্তর জ্বালা’ সিনেমায়ও জায়েদের বিপরীতে নায়িকা ছিলেন পরীমনি। একই বছর ‘লাইট ক্যামেরা অ্যাকশন’ নামের একটি টেলিফিল্মে অভিনয় করেন জায়েদ, যেখানে তার বিপরীতে অভিনয় করেন চিত্রনায়িকা নিপুণ।