Home > অন্যান্য > ইভ্যালির লকারে পাওয়া গেল ২৫৩০ টাকা

ইভ্যালির লকারে পাওয়া গেল ২৫৩০ টাকা

রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত ই-কমার্সভিত্তিক প্রতিষ্ঠান ইভ্যালির দুটি লকার ভাঙা হয়েছে। একটি লকার ভেঙে পাওয়া গেছে বিভিন্ন ব্যাংকের ১০৭টি চেকবই। অপরটিতে ২৫৩০ টাকা পাওয়া গেছে। সোমবার (৩১ জানুয়ারি) বিকালে কার্যালয়ের ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসফিয়া সিরাত এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিতে ২টি লকার ভাঙা হয়।

অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক জানান, গত বছরের ২৩ নভেম্বর কারাগারে থাকা ইভ্যালির সিইও মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে ইভ্যালির ধানমন্ডির অফিসের লকারগুলোর ‘কম্বিনেশন নম্বর’ দেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট। এজন্য আদালতের নিযুক্ত ইভ্যালির নতুন ব্যবস্থাপনা পরিচালক বা তার মনোনীত প্রতিনিধিকে কারাগারে এ দম্পতির সঙ্গে দেখা করার ব্যবস্থা করতে আইজি প্রিজন্সকে নির্দেশ দিয়েছিলেন।

তিনি আরও জানান, বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের কোম্পানি আদালত ওই আদেশের পরও লকার দুটির পাসওয়ার্ড পায়নি কমিটি। যে, কারণে লকার ভাঙার সিদ্ধান্ত হয়।

প্রতারণার মাধ্যমে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল ও তার স্ত্রী ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে। গত বছরের ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুরের বাসা থেকে রাসেল ও শামীমাকে গ্রেফতার করা হয়। এরপর থেকে তারা কারাগারে।

গত ১৮ অক্টোবর আদালত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি দেখভাল করতে আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে চেয়ারম্যান করে পাঁচ সদস্যের বোর্ড গঠন করেন।