Home > জাতীয় > গাজীপুরে ঈদের ছুটিতে শতভাগ লকডাউন ঘোষণা্র দাবি সিটি মেয়রের

গাজীপুরে ঈদের ছুটিতে শতভাগ লকডাউন ঘোষণা্র দাবি সিটি মেয়রের

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম মহানগরীতে শতভাগ লকডাউন দাবি করেছেন। মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে ঈদের ছুটিতে গাজীপুর সিটি এলাকায় শতভাগ লকডাউন নিশ্চিতের জন্য সরকারের সংশ্লিষ্ট বিভাগের কাছে দাবী জানিয়েছেন।

শুক্রবার দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের বোর্ড বাজার কেন্দ্রীয় জামে মসজিদে মহানগরের বিভিন্ন মসজিদের ২৬ শত ইমাম ও খতিবদের নগদ অর্থ প্রদান শেষে সাংবাদিকদের একথা জানান । তিনি বলেন, গাজীপুরে কিছুদিন করোনা সংক্রমনের হার কম থাকলেও পোশাক কারখানাগুলো চালু হওয়ার পর থেকে আবারও এর সংক্রমণ বাড়তে শুরু করেছে। তাই করোনা প্রতিরোধে ঈদের ছুটিতে শতভাগ লকডাউন নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

মেয়র আরো বলেন, গত ২৪ ঘণ্টায় বৃহস্পতিবার পযর্ন্ত গাজীপুরে ১২৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে গাজীপুর সিটি ও সদরে ৭০ জন। এ পর্যন্ত মোট ২৭ জন পোশাক কর্মীও আক্রান্ত হয়েছেন। দিন দিন আক্রান্তের হার বেড়েই চলছে। যেভাবে ওয়ার্ড ও থানাভিত্তিক করোনা রোগী বাড়ছে এতে শতভাগ লকডাউন না দিলে বড় ধরনের ক্ষতির সম্ভাবনা দেখছেন তিনি। মেয়র বলেন, ঈদের সময় সব কিছু বন্ধ থাকবে, এতে করে মানুষ বাসা বাড়িতে যাবে, আবার আসবে। এতে পরিস্থিতি আরও খারাপ হবে। ঈদকে সামনে রেখে একটানা ১০ থেকে ১৫ দিন শতভাগ লকডাউন দিয়ে মানুষ আটকে রেখে নমুনা পরীক্ষা করা হলে বুঝতে সুবিধা হতো কোথায় কী অবস্থা বিরাজ করছে করোনা ভাইরাস।

শিল্প কারখানা ও মার্কেটগুলো যে হারে খুলছে, দিন দিন মানুষের চাপ বাড়ছে এতে রোগীর সংখ্যা ও মৃত্যুর সংখ্যা বাড়বে। কেন্দ্রীয় সরকার দ্রæত সিদ্ধান্ত না নেয়, তা হলে লাখ লাখ লোকের জীবন হুমকির মুখে পড়বে। তাই সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে বিষয়টি সমন্বয় করে জরুরি ভিত্তিতে গাজীপুরে শতভাগ লকডাউন প্রয়োজন।