Home > জাতীয় > সাধারণ ছুটি বাড়লেও বন্ধ থাকবে গণপরিবহন

সাধারণ ছুটি বাড়লেও বন্ধ থাকবে গণপরিবহন

করোনা পরিস্থিতি বিবেচনায় সকল ধরণের সাধারণ ছুটি আগামী ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। এছাড়া ঈদের সময় গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একইসাথে সরকারি কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার এ তথ্য নিশ্চিত করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, ছুটি ১৭ মে থেকে ৩০ মে পর্যন্ত বাড়বে। ঈদের আগে চারদিন ও ঈদের পর দুই দিনসহ মোট সাতদিন জরুরি সেবা ছাড়া কোনো যানবাহন চলবে না। আগামীকাল বৃহস্পতিবার এ বিষয়ে আনুষ্ঠানিক প্রজ্ঞাপন জারি করা হবে৷

এর আগে করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারি-বেসরকারি অফিস সমূহ প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়। পরবর্তীতে তা কয়েক ধাপে ১৭ মে পর্যন্ত বর্ধিত করা হয়েছিল।

উল্লেখ্য গত ডিসেম্বরে চীনের উহানে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হলেও তা মূলত প্রকাশ্যে আসে জানুয়ারিতে। ফেব্রুয়ারিতে চীনে যখন এটি ভয়াবহ রূপ নেয় তখন ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের অন্যান্য দেশে।

বাংলাদেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১৬২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ১৭ হাজার ৮২২ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৯ জন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬৯ জনে।