Home > 'কোভিড-১৯' সর্বশেষ আপডেট > গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর রেকর্ড: আক্রান্ত ২৬৬ , না ফেরার দেশে ১৫ জন

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর রেকর্ড: আক্রান্ত ২৬৬ , না ফেরার দেশে ১৫ জন

Home  বিশেষ প্রতিবেদন

বিশেষ প্রতিবেদন
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৬৬ জন, মৃত ১৫ জন
April 17, 2020

মরণঘাতী করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২১৯ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১৮৩৮ জন , মৃত ১৫ জন। মোট মৃত ৭৫ জন। আরোগ্য ৯ জন ২৪ ঘণ্টায়।

আজ দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য মন্ত্রী জাহেদ মালেক এসব তথ্য নিশ্চিত করেন।

এদিকে সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২১ লাখ ৯০ হাজার ০০৮ জন এবং মারা গেছে এক লাখ ৪৭ হাজার সাতশ ০১০ জন।

করোনা থেকে মুক্তি পেতে ড. বিজন শীলের গুরুত্বপূর্ণ তথ্য-

তবে ড. বিজন শীলের মতে, সব থেকে ভালো হলো, করোনাকে অঙ্কুরে বিনাশ করা। কেউ যাতে করোনায় ভয়াবহভাবে আক্রান্ত না হন, সহজে সুস্থ হয়ে উঠতে পারেন।

ড. বিজন শীল জানান, যেকোনও ধরনের গলা খুশ খুশ বা কাশি দেখা দিলেই আর অপেক্ষা করা উচিত হবে না। ওটা করোনা না করোনা নয়, এ নিয়ে চিন্তা করার কোনও দরকার নেই। বরং ওই মুহূর্ত থেকে যে কাজটি করতে হবে, তা হলো আদা (জিঞ্জার) ও লবঙ্গ (ক্লোব) একসঙ্গে পিষে সেটাকে গরম পানিতে সিদ্ধ করে তার সঙ্গে কিছুটা চা দিয়ে ওটা এক কাপ মতো নিয়ে গারগল করে খেতে হবে। দিনে অন্তত তিন-চারবার এক কাপ করে এটা খেতে হবে। এর ফলে গলার ভেতরের কোষগুলোতে রক্ত সঞ্চালন বাড়বে। এতে কোষগুলো শক্তিশালী হবে। কোষগুলোর ইমিউনিটি বা রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়বে। অধিকাংশ ক্ষেত্রে কোষগুলো সমর্থ হবে কোভিড-১৯ ভাইরাস যদি আক্রমণ করে, তাকে প্রতিরোধ করতে।