Home > ধর্ম > এবার ইসলাম গ্রহন করলেন কানাডার জনপ্রিয় মডেল

এবার ইসলাম গ্রহন করলেন কানাডার জনপ্রিয় মডেল

ইসলাম শিক্ষা দেয় যে আল্লাহ দয়ালু, করুনাময়, এক ও অদ্বিতীয়। ইসলাম মানব জাতিকে সঠিক পথ দেখায়। ইসলামী বিশ্বাস অনুসারে, আদম হতে শুরু করে আল্লাহ্ প্রেরিত সকল নবী ইসলামের বাণীই প্রচার করে গেছেন। যুগে যুগে বহু মানুষ ভিন্ন ধর্ম থেকে ইসলাম গ্রহন করেছেন। তারই ধারাবাহিকতায় এবার পাকিস্তানে ভ্রমণে গিয়ে ইসলাম গ্রহন করলেন কানাডার জনপ্রিয় মডেল রোজি গ্যাব্রিয়েল।

সম্প্রতি, সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে ধর্ম পরিবর্তনের এ ঘোষণা দেন তিনি।

মাথায় ওড়না ও সেলোয়ার কামিজ পরিহিত হাস্যজ্জ্বল একটি ছবিও ইনস্টাগ্রামে পোস্ট করেছেন রোজি। আর তার হাতে ‘দ্য ম্যাসেজ অব কোরআন’ নামে একটি বই। কেন মুসলিম হয়েছেন এর ব্যাখ্যাও দিয়েছেন কানাডিয়ান এই মডেল।

ইনস্টাগ্রামে রোজি লিখেছেন, ‘ইসলামের ছায়াতলে আসার মতো এতো বড় সিদ্ধান্ত আমি কেন নিলাম? ২০১৯ সালটি ছিল আমার জীবনের অন্যতম কঠিনতম সময়। আমি ছোটবেলা থেকেই সৃষ্টিকর্তা আর তার সৃষ্টি নিয়ে ভাবতাম। সৃষ্টিকর্তার সঙ্গে সম্পর্ক অনুভব করতাম। কিন্তু আমার পথ কঠিন ছিল। কষ্ট পেলে ক্ষোভ থেকে সৃষ্টিকর্তাকে প্রশ্ন করতাম, কেন আমাকে তিনি কষ্ট দিচ্ছেন। শেষ পর্যন্ত আমি বুঝতে পেরেছি সব কিছুই নির্ধারিত, এমনকি আমার কষ্টগুলো আসলে তার দেয়া উপহার।’

এরপর তিনি লেখেন, আমি চার বছর আগে আমার ধর্ম বিষয়ে আগ্রহ হারিয়ে ফেলেছিলাম, আমি আমার সাবেক ধর্মের নিন্দা করতাম। তবে আমি এরইসঙ্গে আধ্যাত্মিকতার গভীরে প্রবেশ করেছিলাম। আর এভাবেই আমার যাত্রা শুরু হয়েছিল। সৃষ্টিকর্তা আমাকে পাকিস্তানে নিয়ে এসেছেন। আমার সেসব বেদনা ও অহংকার দূর করে দিয়েছেন। আমাকে সত্যের পথ দেখিয়েছেন।

আল্লাহ তাআলা রোজি গ্যাব্রিয়েলের মত আরও অনেককে ইসলাম ধর্ম গ্রহন করার তাওফিক দান করুন। আমিন।