Home > শিক্ষা > রুয়েটের শিক্ষক-কর্মকর্তাদের কাছে এল খামভর্তি কাফনের কাপড়!

রুয়েটের শিক্ষক-কর্মকর্তাদের কাছে এল খামভর্তি কাফনের কাপড়!

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ৯ শিক্ষক-কর্মকর্তার কাছে ডাকযোগে কাফনের কাপড়ের দুটি করে টুকরো পাঠানো হয়েছে। বুধবার (২১ ডিসেম্বর) সকালে শিক্ষক-কর্মকর্তারা ডাকপিয়নের মাধ্যমে এই চিঠি পান।

খামের ওপর প্রেরকের ঠিকানায় ‘সচেতন নাগরিক সমাজ, রাজশাহী’ লেখা রয়েছে। এছাড়া একটি মোবাইল নাম্বারেরও উল্লেখ রয়েছে। তবে নাম্বারটি কার জানা যায়নি। চিঠি পেয়ে শিক্ষক-কর্মকর্তাদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বুধবার বিকেলে এ ব্যাপারে রুয়েট প্রশাসনের পক্ষ থেকে নগরীর মতিহার থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

যেসব শিক্ষক-কর্মকর্তা চিঠির খামে কাফনের কাপড়ের টুকরো পেয়েছেন তারা হলেন রুয়েটের সাবেক উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ, রুয়েট শিক্ষক সমিতির সভাপতি ড. মো. ফারুক হোসেন, সহসভাপতি ড. জগলুল শাহাদাত, সাধারণ সম্পাদক ও ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক ড. রবিউল আওয়াল, সহকারী পরিচালক মামুনুর রশীদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মো. সেলিম হোসেন, কম্পট্রোলার নাজিম উদ্দীন আহমেদ, সহকারী প্রকৌশলী হারুন-অর-রশিদ এবং সেকশন অফিসার রাইসুল ইসলাম রোজ।

রুয়েটের সহকারী প্রকৌশলী হারুন-অর-রশিদ বলেন, রাজশাহীর কোনো এক পোস্ট অফিস থেকে এই চিঠি পোস্ট করা হয়েছে। প্রত্যেকের নামে এ চিঠি আসে রুয়েট পোস্ট অফিসে। বুধবার সকালে ডাকপিয়ন তা বিতরণ করেন। খাম খুলে সবাই ভেতরে দুটি করে কাফনের কাপড়ের টুকরো পান। এই চিঠি পাওয়ার পর থেকে তারা আতঙ্কিত হয়ে পড়েছেন।

নগরের মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান গণমাধ্যমকে বলেন, ডাক বিভাগের খামে পাঠানো ওই কাপড় তিনি দেখেছেন। ছোট ছোট দুটি কাপড়। এটা যে কাফনের, না কিসের কাপড়, তা তো লেখা নেই। এ ব্যাপারে শিক্ষকদের সঙ্গে তার কথা হয়েছে। একটি জিডি হয়েছে।