Home > অন্যান্য > চাকরি > শিগগিরই ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল!

শিগগিরই ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল!

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিগগিরই ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে। বিষয়টি নিয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কাজ করছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সাংবাদিকের সঙ্গে ভার্চুয়াল সভায় যোগ দিয়ে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

সম্প্রতি ১৬তম নিবন্ধনের ফল ও গণবিজ্ঞপ্তির দাবিতে আন্দোলনে নেমেছে নিয়োগ প্রত্যাশীরা। তাদের দাবি, পরীক্ষার এক বছর অতিক্রম করলেও এখনও ফল প্রকাশ করা হচ্ছে না। এছাড়াও বিভিন্ন অজুহাতে গত দেড় বছর ধরে গণবিজ্ঞপ্তিও প্রকাশ করা হচ্ছে না।

এ বিষয়ে এনটিআরসিএ’র চেয়ারম্যান মো. আকরাম হোসেন বলেন, ১৬তম নিবন্ধন পরীক্ষায় অংশ নেয়াদের রেজাল্ট অনেক আগেই প্রস্তুত করে রাখা হয়েছে। শিক্ষামন্ত্রীর সম্মতি না পাওয়ায় তা প্রকাশ করা সম্ভব হয়নি। মন্ত্রীর অনুমতি ছাড়া ফল প্রকাশ করা হবে না।

প্রসঙ্গত, গত বছরের ৩০ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে এনটিআরসিএ। প্রিলিমিনারি পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন উত্তীর্ণ হয়েছেন।

স্কুল পর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন, স্কুল-২ পর্যায়ে ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজ পর্যায়ে এক লাখ ৩২ হাজার ২৯৯ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় পাসের হার ছিল ২৩ দশমিক ৮২ ভাগ।