Home > শিক্ষা > ২৪ ঘণ্টার মধ্যে বেতন নিয়ে বিশাল সুখবর পাচ্ছেন শিক্ষকরা!

২৪ ঘণ্টার মধ্যে বেতন নিয়ে বিশাল সুখবর পাচ্ছেন শিক্ষকরা!

মহামারি করোনা ভাইরাসের মধ্যে এমপিওভুক্ত নতুন শিক্ষা-প্রতিষ্ঠানের বাদ পড়া সকল শিক্ষক-কর্মচারীদের বিশাল সুখবর দিতে যাচ্ছে সরকার।

জানা গেছে, ঈদের আগে বকেয়া বেতন বঞ্চিতদের এমপিওভুক্তির আওতায় আনার জন্য আগামী বৃহস্পতিবার বিশেষ সভা ডেকেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

মঙ্গলবার মাউশির পরিচালক মোহাম্মদ বেলাল হোসাইন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৯-২০ অর্থবছরে মাউশির আওতাধীন নতুন এমপিওভুক্তি/এমপিও স্তর পরিবর্তন করে শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) দ্বিতীয় পর্যায়ে শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতার সরকারি অংশ প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ লক্ষ্যে মে মাসের সভা অধি-দফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুকের সভাপতিত্বে আগামী ১৮ জুন বেলা ১১টায় ভিডিও- কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হবে। সভায় সব সদস্যকে (মাউশির কর্মকর্তারা ব্যতীত) ভিডিও কনফারেন্সে সংযুক্ত হওয়ার জন্য তাদের ই-মেইল ঠিকানায় একটি লিংক পাঠানো হবে।

সভায় আলোচনার বিষয়বস্তু হচ্ছে- নতুন এমপিও-ভুক্ত/এমপিও ও স্তর পরিবর্তন শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল-কলেজ) শিক্ষক-কর্মচারীদের এমপিও সুবিধা (বকেয়াসহ) প্রদান ও বিবিধ বিষয় নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত নেয়া হবে।

নতুন এমপিওভুক্ত হওয়া শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের ঈদের আগে বকেয়া বেতন, বোনাস প্রদানসহ শিক্ষক-কর্মচারীদের অনলাইনে আবেদন করতে নির্দেশনা দেয় মাউশি।

এরপর গত ১৬ মে বিশেষ এমপিওভুক্তির সভার আয়োজন করা হয়। প্রথম ধাপে যারা আবেদন করতে পারেনি ও আবেদন অসম্পূর্ণ থাকায় বাতিল হওয়া শিক্ষক-কর্মচারীদের দ্বিতীয় ধাপে আবেদন করতে বলা হয়।

বর্তমানে তাদের বকেয়াবেতন প্রদানে নতুনভাবে এমপিও-ভুক্তির বিশেষ সভা ডাকা হয়েছে।