Home > বিশেষ সংবাদ > সরকারি নির্দেশ অমান্য করে শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ, তিন স্কুলের মালিক ও শিক্ষককে জেল-জরিমানা

সরকারি নির্দেশ অমান্য করে শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ, তিন স্কুলের মালিক ও শিক্ষককে জেল-জরিমানা

গাজীপুরে সরকারি নির্দেশ অমান্য করে পঞ্চম ও অষ্ঠম শ্রেণীর শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ার অভিযোগে মহানগরীর কোনাবাড়ি জরুন ন্যাশনাল স্কুলের মালিককে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং তার স্ত্রী স্কুল শিক্ষিকাকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

এছাড়া একই অপরাধে কোনাবাড়ী হরিনারচালা এলাকায় অরবিট এডু কেয়ার স্কুলের প্রধান শিক্ষককে ১০ হাজার টাকা জরিমানা এবং অক্সফোর্ড মাইলস্টোন শিক্ষক রবিন হোসেনকে ৫ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে। শনিবার সকালে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া পারভেজ এ কারাদন্ড প্রদান ও জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া পারভেজ জানান, কোনাবাড়ি জরুন ন্যাশনাল স্কুল, অরবিট এডু কেয়ার স্কুল, অক্সফোর্ড মাইলস্টোন স্কুলে শিক্ষার্থীদের পরীক্ষা নেয়া হচ্ছে এমন খবর পেয়ে তাৎক্ষণিকভাবে সেখানে অভিযান পরিচালনা করা হয়। জরুন ন্যাশনাল স্কুলের মালিককে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড ও তিনটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যৎ সতর্ক থাকার জন্য নির্দেশ প্রদান করেন।

গাজীপুর জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম জানান, স্কুলের মালিক ও শিক্ষক করোনার

ভয়াবহতা জেনেও শিশুদের জীবন ঝুঁকিতে ফেলায় এবং শিশুদের মধ্যে সংক্রামক ছড়ানোর সুযোগ দেওয়ায় একটি স্কুলের মালিককে কারাদন্ড, দুটি স্কুলের শিক্ষক- শিক্ষিকা ও একটি স্কুলের প্রধান শিক্ষককে জরিমানা করা হয়েছে।