Home > খেলাধুলা > দূষণের পর এবার সাইক্লোন আতঙ্ক ভারত-বাংলাদেশ সিরিজে

দূষণের পর এবার সাইক্লোন আতঙ্ক ভারত-বাংলাদেশ সিরিজে

ভারত-বাংলাদেশ সিরিজে দূষণের পর এবার সাইক্লোন আতঙ্ক । দিল্লিতে বায়ুদূষণ নিয়ে বিপাকে পড়তে হয়েছে টিম বাংলাদেশকে। প্রথম টি-টোয়েন্টির আগে আলোচনায় ছিল আবহাওয়া এবার দ্বিতীয় টি-টোয়েন্টি নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। প্রবল ঘূর্নিঝড় ‘মহা’র প্রভাবে রাজকোটে ম্যাচ বাতিলের শঙ্কার কথা জানাচ্ছে গণমাধ্যমগুলো।

আবহাওয়া অফিসের পূর্বাভাস, বুধবার (৬ নভেম্বর) মধ্যরাত থেকে ম্যাচের দিন বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকালের মধ্যে আঘাত হানবে ঝড়। তার আগ থেকেই থাকবে ভারী বৃষ্টিপাতের শঙ্কা। সেক্ষেত্রে পরিত্যক্তও হতে পারে দ্বিতীয় ম্যাচ।

দিল্লীর দূষণ নিয়ে কম কথা হয়নি। প্রথম টি-টোয়েন্টির আগে ভারত-বাংলাদেশ ক্রিকেটারদের ছাপিয়ে আলোচনার কেন্দ্রে ছিলো ভারত রাজধানীর দূষণ।

তবে শেষ পর্যন্ত ম্যাচ গড়িয়েছে। দিল্লীর দূষণকে ছাপিয়ে মহানায়ক মুশফিকুর রহিম।

যদিও ভারতের পক্ষ থেকে দূষণ নিয়ে কথা না বলা হলেও বাংলাদেশ দল অনুশীলন করেছিল মাস্ক পরে। দিনভর দিল্লির ধোঁয়াচ্ছন্ন আকাশ দেখে ম্যাচ নিয়ে ছিল শঙ্কা। যদিও শেষ পর্যন্ত বড় কোনও সমস্যা ছাড়াই ম্যাচটি শেষ হয়েছে। আগামী ৭ নভেম্বর মাঠে নামবে দুই দল। সিরিজের দ্বিতীয় ম্যাচটি রাজকোটে আয়োজিত হবে তবে এই ম্যাচটি ভেস্তে যাওয়ার সম্ভাবনা রয়েছে অনেক বেশি।

দিল্লি থেকে রাজকোট। থামেনি মাঠের বাইরের নানা ইস্যুতে আলোচনা। এবার উপলক্ষ্য সাইক্লোন ‘মহা’। আরব সাগরে মাথা চারা দিয়ে ওঠেছে সাইক্লোনটি। গুজরাট উপকূল থেকে ৬০০ কিলোমিটার দূরে অবস্থান করলেও প্রদেশের আবহাওয়া অফিস বলছে বুধবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার সকালের মধ্যেই আঘাত হানবে এ ঘূর্ণিঝড়।

আর সেদিনই ম্যাচটি হবে সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে। তাতেই দ্বিতীয় টি টোয়েন্টির ভবিষ্যত হুমকির মুখে।

ইতোমধ্যে টুইট করে মানুষের ক্ষতির শঙ্কাও প্রকাশ করেছেন হার্শা ভোগলে, রবীচন্দ্রন অশ্বিনরা।

মঙ্গল ও বুধবার অনুশীলনে নামবে দল। তখনই আকাশের কথা শুনতে পাবে সবুজ গালিচা।

ভারতীয় গণমাধ্যমগুলো জানাচ্ছে, এই সময়ের মধ্যে মাঝারি বৃষ্টির পাশাপাশি বজ্রসহ বৃষ্টি হতে পারে।