Home > জাতীয় > সারাদেশ > আরিফের সহায়তায়’ শিকলে বাঁধা সেই শিশুকে সেফ হোম পাঠিয়েছে পুলিশ

আরিফের সহায়তায়’ শিকলে বাঁধা সেই শিশুকে সেফ হোম পাঠিয়েছে পুলিশ

শিশু মানবাধিকারকর্মী ও দক্ষিন এশীয় অঞ্চলের শিশু গণমাধ্যম প্রতিষ্ঠান ‘কিডস’ মিডিয়ার নির্বাহী প্রধান আরিফ রহমান ও নারায়নগঞ্জ পুলিশের সহায়তায় শিকল বাধা শিশুটি উদ্ধার করে সেফ হোমে রাখা হয়েছে।

‘কিডস’ মিডিয়ার নির্বাহী প্রধান আরিফ রহমান বলেন, ‘একটি অনলাইন সংবাদমাধ্যম শিশুটিকে নিয়ে সংবাদ প্রকাশের পর দেখামাত্রই শিকল দিয়ে বাধা শিশুটিকে উদ্ধার করতে নারায়ণগঞ্জ জেলা পুলিশকে অনুরোধ করি।

তবে সরকারি শিশুদের সহায়তার জন্য চালু ১০৯৮ ফোন করেও সহায়তা মিলেনি। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন এই মানবধিকারকর্মী। তিনি বলেন, পুলিশ হেল্প লাইনে ফোন করেও কোনও সাহয্য পাইনি। অবশেষে পুলিশের উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করার পর তাদের সহযোগিতায় শিশুটিকে আমরা উদ্ধার করি। ঘটনাস্থল থেকে উদ্ধার করে ‘সেফ হোম ‘ পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করেন।

আরিফ জানান, প্রতিদিনই দেশের সকল গনমাধ্যমে প্রকাশিত সংবাদ মনিটরিং করেন তিনি। বিভিন্ন ঘটনায় সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারের বিভিন্ন অফিসার,সংসদ সদস্যদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় সহায়তা দেওয়ার চেষ্টা করে থাকেন তিনি। তবে শিশু হেল্পলাইন নম্বর থেকে আশানুরূপ সহায়তা না পাওয়া কষ্টের। এ ব্যাপারে সরকারের জরুরি ব্যাবস্থা নেওয়ার আহ্ববান জানানও তিনি।