Home > রাজনীতি > কম্বল বিতরণ করতে গিয়ে হামলার শিকার মেয়র

কম্বল বিতরণ করতে গিয়ে হামলার শিকার মেয়র

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা মাসুদুর রহমান সোমবার (৬ ফেব্রুয়ারি) গোপালপুর উপজেলার আলমনগরে কম্বল বিতরণের নামে নির্বাচনী প্রচারনা চালাতে গিয়ে স্থানীয় লীগকর্মীদের দ্বারা হামলার শিকার হয়েছেন। হামলাকারিরা মেয়রের সফরসঙ্গীদের দুটি প্রাইভেট কার এবং ১০/১২ মোটরসাইকেল ভাংচুর করে। হামলায় ভূঞাপুর উপজেলা আওয়ামীলীগের দশ নেতাকর্মী এবং তিন সংবাদকর্মী আহত হন।

জানা যায়, ভূঞাপুরের মেয়র এবং আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুদুর রহমান মাসুদ সামনে টাঙ্গাইল-০২ (ভূঞাপুর- গোপালপুর) আসন থেকে এমপি পদে নির্বাচন করতে চান। এ নিয়ে তিনি বেশ কয়েকমাস ধরে বর্তমান এমপি ছোট মনির বিরুদ্ধে তিনি মাঠ গরম করছেন। আজ সোমবার তিনি চার শতাধিক দলীয় নেতাকর্মীর বহর নিয়ে গোপালপুর উপজেলার আলমনগর ইউনিয়নের বোর্ড বাজারে এক সমাবেশ ও কম্বল বিতরন করতে আসেন। এ খবর শুনে গোপালপুর উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। লীগ নেতা রাসেল মিয়া জানান, ভূয়াপুরের লীগ নেতা ও মেয়র মাসুদ গোপালপুর উপজেলায় এসে জনসমাবেশ করবেন অথচ এখানকার কেউ জানবেন না তাতো হয়না। তাই গোপালপুরের লীগ নেতা ও কর্মীরা ক্ষিপ্ত হয়ে ভূয়াপুরের লীগ নেতাকর্মীদে বিতাড়িত করেছেন। ওরা মার খেয়ে পালিয়ে গেছে।

গোপালপুর থানার ওসি মোশারফ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, হামলায় ১০/১৫ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে মেয়র মাসুদ ও তার দলবলকে নিরাপদে ভূঞাপুর উপজেলার সীমান্তে পৌঁছে দেয়া হয়। মেয়র মাসুদ অভিযোগ করেন তিনি গোপালপুর উপজেলার বেশ কয়েকটি স্থানে সরকারের উন্নয়ন নিয়ে লিফলেট এবং বিত্তহীন দের মধ্যে কম্বল বিতরণ করার কর্মসূচি নেন। গোপালপুর উপজেলার আলমনগর ইউনিয়ন বোর্ড বাজারে পৌঁছলে গোপালপুর উপজেলা আওয়ামীলীগের সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজের নেতৃত্বে এ হামলা চালানাে হয়। তিনি এ হামলার নিন্দা জানান। অপরদিকে সাইফুল ইসলাম তালুকদার সুরু