Home > শিক্ষা > ডুপডা’র দ্বি-বার্ষিক পরিকল্পনা ঘোষণা

ডুপডা’র দ্বি-বার্ষিক পরিকল্পনা ঘোষণা

দ্বি-বার্ষিক পরিকল্পনা ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন (ডুপডা)।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগস্থ ডুপডা’র কার্যালয়ে নব নির্বাচিত কার্যকরী পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। সেখানেই দ্বিবার্ষিক পরিকল্পনা ঘোষণা করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডুপডা জানিয়েছে, পরিকল্পনাসমূহের মধ্যে রয়েছে দুই থেকে তিন মাসের মধ্যে ছাত্র বৃত্তি প্রদান করা, ডুপডার সদস্যদের নিয়ে বনভোজন আয়োজন ও দর্শনীয় স্থানসমূহ ভ্রমণ এবং প্রাক্তন ছাত্রদের নিয়ে জাতীয় সেমিনার আয়োজন করা।

সভায় পূর্ণাঙ্গ দ্বিবার্ষিক পরিকল্পনা প্রণয়নের জন্য ডুপডার সাধারণ সম্পাদক শাহ্ মো. আসাদ উল্লাহকে দায়িত্ব প্রদান করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২০২৩ সালের ৩ ফেব্রুয়ারি পুনর্মিলনী আয়োজনের চেষ্টা করছে ডুপডার মেয়াদোত্তীর্ণ বিলুপ্ত কমিটির কয়েকজন সদস্য। যা গঠনতন্ত্রের পরিপন্থী, অগণতান্ত্রিক, বিধি বহির্ভূত এবং তা শতবর্ষী দর্শন বিভাগের ইতিহাস ও ঐতিহ্যের পরিপন্থী।

এর আগে গত বছরের ৮ জুন এক সাধারণ সভায় ডুপডার কার্যনির্বাহী কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। একই তারিখ ওই সভায় ডুপডার ২১ সদস্য বিশিষ্ট একটি অ্যাডহক কমিটি গঠন করা হয়। সেবছরেরই ২৯ ডিসেম্বর ডুপডা পঞ্চান্ন সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে।

এদিকে গঠনতন্ত্র অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শাহ্ কাওসার মুস্তাফা আবুলউলায়ী পদাধিকার বলে সভাপতি হিসেবে নির্বাচিত হন।

সহ-সভাপতি পদে নির্বাচিত হন মামনুর আহমেদ, জাহিদুজ্জামান টোকন, মো: ফখরুল আলম, অধ্যাপক ড. জসীম উদ্দিন এবং অধ্যাপক আ খ ম ইউনুস।

সাধারণ সম্পাদক পদে শাহ্ মো. আসাদ উল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. মো: তৌহিদুল হাসান ও মো: আবুল কালাম আজাদ, ট্রেজারার পদে অধ্যাপক ড. মোহাম্মদ দাউদ খাঁন, সাংগঠনিক সম্পাদক পদে মুহাঃ আখতারুজ্জামান নির্বাচিত হন।

এছাড়াও এ কমিটিতে আরও ৫ জন সম্পাদক, ৯ জন সহ-সম্পাদক, ৩০ জন নির্বাহী সদস্য এবং ২৫ জন উপদেষ্টা রয়েছেন।