Home > খেলাধুলা > গ্লাভস হাতে উইকেটের পেছনে আর দেখা যাবে না মুশফিককে!

গ্লাভস হাতে উইকেটের পেছনে আর দেখা যাবে না মুশফিককে!

গ্লাভস হাতে উইকেটের পেছনে আর দেখা যাবে না মুশফিককে! আসন্ন ভারত সফরের দুই টেস্টে মুশফিকুর রহিমকে গ্লাভস হাতে উইকেটের পেছনে দাঁড়াতে দেখা যাবে না। শুধু ব্যাটসম্যান হিসেবে খেলবেন মুশফিকুর রহিম। একান্ত এক আলোচনায় এ খবরটি দিয়েছেন জাতীয় দলের কোচ রাসেল ডমিঙ্গো। মুশফিক নাকি নিজে থেকেই তাকে বলেছেন যে, টেস্টে আর কিপিং করতে চান না।

এদিকে ব্যাটিংয়ে বাড়তি মনোযোগ দেওয়ার জন্যই নাকি মুশফিক এ সিদ্ধান্ত নিয়েছেন। এমনটাই জানিয়েছেন ডমিঙ্গো, ‘আমরা যখন শ্রীলংকা সফরে ছিলাম, তখন সে আমাকে বলেছে, টেস্টে কিপিং করতে চায় না। ব্যাটিংয়ে আরও বেশি ফোকাস করতে চায়। তার সিদ্ধান্তকে আমি স্বাগত জানাই। সে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলবে। তার জায়গায় অন্য কেউ কিপিং করবে।’

তাছাড়া মুশফিকের উইকেটকিপিং নিয়ে এত দিন কম কথা হয়নি। দলের অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি। কিপিং বাদ দিয়ে ব্যাটিংয়ে আরও বেশি মনোযোগ দিলে তার ব্যাট থেকে আরও বেশি রান আসার যুক্তি দিয়ে অনেক দিন ধরেই টিম ম্যানেজমেন্ট বুঝিয়েছে তাকে। কিন্তু কোনোভাবেই এতোদিন কিপিং ছাড়তে রাজি হননি মুশফিকুর রহিম।

তাছাড়া এর মধ্যে কয়েকবার তার চোটের অজুহাতে টিম ম্যানেজমেন্ট লিটন দাস ও নুরুল হাসান সোহানকে উইকেটকিপার হিসেবে খেলিয়েছে। তখন মুশফিক কিছুটা মনোক্ষুণ্ণও হয়েছিলেন।

কিপিং করার পক্ষে এত দিন তার যুক্তি ছিল, উইকেটের পেছনে থাকলে নাকি তিনি পিচের অবস্থা বেশ ভালোমতো বুঝতে পারেন। আর সেটা নাকি ব্যাটিংয়ের সময় কাজে দেয়। কিপিং না করলে নাকি তার আত্মবিশ্বাসেও ঘাটতি দেখা দেয়।