Home > আন্তর্জাতিক > সিজদায় লুটিয়ে জয় উদযাপন করলেন সৌদি যুবরাজ

সিজদায় লুটিয়ে জয় উদযাপন করলেন সৌদি যুবরাজ

আর্জেন্টিনার মতো শক্তিশালী ফুটবল দলকে হারিয়ে ফুটবল বিশ্বে এখন আলোচনায় সৌদি আরব। মঙ্গলবার কাতারে এবারের বিশ্বকাপে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়েছে সৌদি আরব। আর নিজেদের এমন এক ঐতিহাসিক জয়ে সৌদি নাগরিকদের মাঝে দেখা গেছে ব্যাপক উচ্ছ্বাস। যে উচ্ছ্বাসের ঢেউয়ে সিজদায় মাথাবনত করলেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

আর্জেন্টিনার বিরুদ্ধে সৌদি আরবের জয়ে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের উল্লাসের কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে প্রকাশ করেছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সৌদি গ্যাজেট। এতে দেখা যায়, বিলাসবহুল এক কক্ষে বিশাল টেলিভিশনের সামনে কয়েকজনের সঙ্গে উল্লাসে ফেটে পড়ছেন বিন সালমান।

এসময় হাসি মুখে অন্যদের জড়িয়ে ধরে জয়ের আনন্দ ভাগাভাগি করে নেন। অন্য একটি ছবিতে দেখা যায়, আর্জেন্টিনা-সৌদি ম্যাচের শেষ মিনিটের বাঁশি বাজার পর মাটিতে সিজদায় লুটিয়ে পড়েন যুবরাজ। এ সময় তার পাশে অন্য একজনকেও সিজদা দিতে দেখা যায়।

এ ছাড়া অন্য এক ছবিতে দেখা যায়, রেফারির বাঁশি বাজার পর এক ব্যক্তি সৌদি আরবের পতাকা হাতে দাঁড়িয়ে আছেন। তাঁকে জড়িয়ে ধরে হাসিমুখে ছবি তুলছেন সৌদি যুবরাজ। টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে রীতিমতো উড়তে থাকা আর্জেন্টিনাকে মঙ্গলবার মাটিতে নামিয়ে এনেছে সৌদি আরব। শুরুতে পিছিয়ে পড়েও আলবিসেলেস্তেদের হারায় ২-১ গোলে। আর এর মধ্য দিয়ে এবারের বিশ্বকাপের প্রথম অঘটনের জন্ম হয়।