Home > জাতীয় > এক মোটরসাইকেলে পালায় দুই জঙ্গি

এক মোটরসাইকেলে পালায় দুই জঙ্গি

আদালত চত্ত্বর থেকে থেকে পুলিশের চোখে স্প্রে দিয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জেএমবি সদস্যকে ছিনিয়ে নেওয়ার পর মোটরসাইকেলে করে জঙ্গিদের পালিয়ে যাওয়ার চিত্র সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। বিবার (২০ নভেম্বর) দুপুর ১টা ৪০ মিনিটের দিকে ঢাকার জজ আদালতের সামনে থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি আবু সিদ্দিক ও মইনুল ইসলামকে ছিনিয়ে নেওয়া হয়।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, লাল রঙের একটি মোটরসাইকেলে করে হেলমেট পরা এক ব্যক্তি ওই দুই জঙ্গিকে নিয়ে পালিয়ে যাচ্ছেন। এ সময়ে একদম পেছনে বসা ব্যক্তির মুখে কালো কাপড় বাঁধা ছিল। মোটরসাইকেলটির সামনের নম্বর প্লেটের লেখা বোঝা যাচ্ছে না। তবে এটি টিভিএস কোম্পানির ফোরভি মডেলের মোটরসাইকেল বলে ধারণা করা হচ্ছে।

রবিবার সংশ্লিষ্ট মামলায় হাজিরা দিতে জঙ্গি মইনুল হাসান শামীম ও আবু সিদ্দিক সোহেলকে হাজিরা দিতে আনে পুলিশ। হাজিরা শেষে পুলিশ সদস্যরা তাদের নিয়ে যাচ্ছিলেন। এ সময় দুই জঙ্গি পুলিশ সদস্যদের চোখে-মুখে স্প্রে করে। এতে তারা অপ্রস্তুত হয়ে পড়লে শামীম ও সোহেল পালিয়ে যায়।

পলাতক দুজনের বিরুদ্ধে রাজধানীর মোহাম্মদপুর থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলা রয়েছে। সন্ত্রাসবিরোধ ট্রাইব্যুনালে হাজির করে হাজত খানায় নেওয়ার সময় চার আসামির মধ্যে তাদের ছিনিয়ে নেয় জঙ্গিরা। সহযোগীরা দুটি মোটরসাইকেল করে আদালতে এসেছিলেন। শামীম ও সোহেল সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুর এবং লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটশ্বর গ্রামের বাসিন্দা।