Home > জাতীয় > ব্যাখ্যা চেয়ে মেননকে ১৪ দলের চিঠি

ব্যাখ্যা চেয়ে মেননকে ১৪ দলের চিঠি

একাদশ নির্বাচন নিয়ে ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেননের বক্তব্যের ব্যাখ্যা চেয়ে চিঠি পাঠিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল। বৃহস্পতিবার রাতে মেননের কাছে চিঠি পাঠানো হয় বলে জানা গেছে।

ওয়ার্কাস পার্টির একটি সূত্র জানায়, রাশেদ খান মেনন চিঠিটি পেয়েছেন। বৃহস্পতিবার রাতে মোহাম্মদ নাসিমের ধানমন্ডির বাসায় ১৪ দলের এ বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত হয় বলে জানা গেছে।

১৪ দলের বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেন, রাশেদ খান মেননকে ১৪ দলের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে। একাদশ নির্বাচন নিয়ে যে বক্তব্য দিয়েছেন তা ১৪ দলের বক্তব্যের সঙ্গে সংগতিপূর্ণ নয় এ কারণে ব্যাখ্যা চেয়ে চিঠি দেওয়া হয়েছে বলে তিনি জানান।

জোটের অন্যতম শরিক দল জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম জানান, জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিমের স্বাক্ষরিত চিঠি পাঠানো হয়েছে।

১৪ দলের দেওয়া চিঠিতে উল্লেখ করা হয়েছে, আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের অন্যতম শরিক ওয়ার্কার্স পার্টি। গত ১৯ অক্টোবর বরিশালে জেলা ওয়ার্কার্স পার্টির সম্মেলনে নির্বাচন নিয়ে যে বক্তব্য দেন সেটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের স্বাক্ষরিত এ চিঠিতে রাশেদ খান মেননের বক্তব্যের ব্যাখ্যা ও বিশ্লেষণ জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে মোহাম্মদ নাসিমের বাসায় অনুষ্ঠিত সভায় জাসদের সভাপতি হাসানুল হক ইনু, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১৯ অক্টোবর শনিবার বরিশালে ওয়ার্কার্স পার্টির জেলা সম্মেলন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেনন বলেন, বিগত নির্বাচনে প্রধানমন্ত্রীসহ আমিও বিজয়ী হয়ে এমপি হয়েছি। এরপরও আমি সাক্ষী বিগত নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। বিগত জাতীয়, উপজেলা এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দিতে পারেনি দেশের মানুষ।