Home > আইটি > ৪জি নেটওয়ার্কে দেশের ৯৮ শতাংশ

৪জি নেটওয়ার্কে দেশের ৯৮ শতাংশ

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল সেবা নিশ্চিত করতে সরকার কর্তৃক যথাযথ নীতিমালা প্রণয়ন ও এর বাস্তবায়ন করা হচ্ছে। এর ফলে দেশে শতকরা ৯৮ ভাগ এলাকা ফোরজি নেটওয়ার্কের মধ্যে এসেছে।

বুধবার (১৯ অক্টোবর) মোবাইল অপারেটর রবির চার সদস‌্যের প্রতিনিধিদল ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর সঙ্গে সৌজন‌্য সাক্ষাৎ করতে আসলে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, গ্রাহক সন্তুষ্টি অর্জনের মাধ‌্যমেই মোবাইল অপারেটরসমূহের প্রতিযোগিতায় শীর্ষ অবস্থান তৈরি করা সম্ভব হচ্ছে। স্পেকট্রাম সুবিধাসহ সরকার প্রদত্ত সুযোগ কাজে লাগিয়ে গুণগত মানের মোবাইলফোন সেবা নিশ্চিত করা মোটেও কঠিন কাজ নয় বলে মন্তব্য করেন তিনি।

কোভিডকালে অচল জীবন যাত্রা সহজতর হয় ইন্টারনেটের কারণে মন্তব্য করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, টেলিযোগাযোগসহ ইন্টারনেট মহাসড়ক নির্মাণের ধারাবাহিকতায় বাংলাদেশ ফোরজি নেটওয়ার্ক যুগ অতিক্রম করছে। মোবাইল সেবারমান নিশ্চিত করতে অবকাঠামো ও ডিজিটাল প্রযুক্তির উন্নয়নে সম্ভাব‌্য সব কিছু করতে সরকার বদ্ধ পরিকর।

বৈঠকে মোবাইল সেবার মানোন্নয়ন ও ফাইভজি প্রযুক্তি সেবা চালু, প্রত‌্যন্ত অঞ্চলে মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট সেবা সম্প্রসারণ বিষয় নিয়ে মত বিনিময় হয়।

আজিয়াটা লিমিটেডের যুগ্ম ভারপ্রাপ্ত গ্রুপ সিইও ড. হান্স বিজয়াসুরিয়ার বলেন, ফাইভ-জি চালুসহ সুন্দরবন থেকে বান্দরবনসহ দেশের প্রত্যন্ত এলাকায় রবির নেটওয়ার্ক সম্প্রসারণ করা হয়েছে।

রবির প্রতিনিধিদলে ছিলেন, ভারপ্রাপ্ত সিইও এম রিয়াজ রশিদ, চীফ কর্পোরেট ও রেগুলেটরি অফিসার সাহেদ আলম এবং ভাইস প্রেসিডেন্ট পাবলিক এফেয়ার্স এন্ড সাস্টেনিবিলেটি শরীফ শাহ জামাল রাজ।