Home > রাজনীতি > বিবাহিত-চাকরিজীবী হওয়ায় ছাত্রলীগের ১৬ নেতাকে অব্যাহতি

বিবাহিত-চাকরিজীবী হওয়ায় ছাত্রলীগের ১৬ নেতাকে অব্যাহতি

বিবাহিত ও চাকরিজীবি হওয়ায় গোপালগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগের কমিটি থেকে ১৬ নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোমবার বিকালে এক জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক তাদের অব্যাহতি দেওয়া হয়েছে বলে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল সিকদার ও সাধারণ সম্পাদক মোল্লা রনি হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা ও মাটি ও মানুষের নেতা গোপালগঞ্জ-২ আসনের সাংসদ শেখ ফজলুল করিম সেলিমের হাতকে শক্তিশালী করার লক্ষে বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী গোপালগঞ্জ সদর উপজেলা শাখার বিবাহিত ও চাকরিজীবী ১৬ নেতাকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে ওই ১৬টি পদ শূন্য ঘোষণা করা হয়েছে।

এ ব্যাপারে গোপালগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোল্লা রনি হোসেন জানিয়েছেন, গোপালগঞ্জ সদর উপজেলা শাখা ছাত্রলীগে বিবাহিত ও চাকরিজীবী ১৬ জন নেতাকে খুঁজে বের করা হয়েছে। তারা বিবাহিত ও চাকরিজীবি হওয়ায় দল থেকে অব্যহতি দেয়া হয়েছে।

অব্যাহতি দেয়া ১৬ জনের নাম ও পদবি জানানো যাবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অবশ্যই যাবে। কিন্তু অব্যাহতি দেয়া নেতাদের সাথে ছাত্রলীগের আন্দোলন-সংগ্রাম এক সাথে করেছি। তাই তাদের সম্মানার্থে তাদের নাম প্রকাশ করা হয়নি।

শুন্যপদগুলো গঠনতন্ত্র অনুযায়ী পূরণ করা হবে বলে জানা যায়।