Home > খেলাধুলা > ওকে বলি তোমার ব্যাটটা আমাকে দাও, বাকিটা আল্লাহর ওপর ছেড়ে দাও: নাসিম

ওকে বলি তোমার ব্যাটটা আমাকে দাও, বাকিটা আল্লাহর ওপর ছেড়ে দাও: নাসিম

অবশেষে শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে উঠেছে পাকিস্তান। শারজায় আফগানদের দেওয়া ১৩০ রানের লক্ষ্যে খেলতে নেমে এক উইকেটে জিতেছে বাবর আজমের দল। শেষ ওভারে পাকিস্তানের জয়ের জন্য দরকার ছিল ১১ রানের, হাতে মাত্র একটি উইকেট। ফজলহক ফারুকির করা শেষ ওভারের প্রথম দুই বলে ২ ছক্কা মেরে পাকিস্তানকে জয় এনে দেন নাসিম শাহ।

গতকাল ম্যাচ শেষে তিনি জানালেন, নিজের ওপর অগাদ বিশ্বাস ছিল তাঁর। শেষ জুটিতে ক্রিজে ছিলেন দুই স্পেশালিস্ট বোলার নাসিম শাহ ও মোহাম্মদ হাসনাইন। সেই জুটিই পাকিস্তানকে অবিশ্বাস্য জয় এনে দেয়।

নাসিম শাহ বলেন, ‘আমি যখন ব্যাট করতে গেলাম, তখন ভেবেছিলাম সিঙ্গেল নিয়ে আসিফ আলীকে স্ট্রাইক দেব। তবে আসিফ আলী আউট হয়ে যাওয়ার পর আমার বিশ্বাস ছিল ছক্কা মারতে পারব। আমি অনুশীলন (ছক্কা মারা) করি এবং আমি জানতাম সে (ফারুকি) হয়তো ইয়র্কার করতে যাচ্ছে। আমার ব্যাটটা বেশি ভালো ছিল না। আমি সেটা হাসনাইনের সঙ্গে বদল করি। তাকে বলি, তোমার ব্যাটটা আমাকে দাও আর বাকিটা আল্লাহর ওপর ছেড়ে দাও। ’

এদিন ৪ বলে ১৪ রানে অপরাজিত থাকেন নাসিম। এই ম্যাচে জয়ের ফলে চলতি আসরের ফাইনালে উঠে গেছে পাকিস্তান। ফাইনালে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। পাকিস্তানের জয়ের ফলে আসর থেকে বিদায় নিশ্চিত হয়েছে ভারত ও আফগানিস্তানের।