Home > লাইফ স্টাইল > সঙ্গী বা স্ত্রী প্রতারণা করছে কি না বুঝবেন যেভাবে

সঙ্গী বা স্ত্রী প্রতারণা করছে কি না বুঝবেন যেভাবে

ভালোবাসার মানুষ যেমনই হোক না কেন তার প্রতি সবারই দুর্বলতা থাকে। তবে এতোটাও দুর্বলতা দেখানো উচিত নয়, যাতে সঙ্গী আপনাকে ঠকাতে পারেন কিংবা প্রতারণা করেন।

এ বিষয়ে সবারই সতর্ক থাকতে হবে। হয়তো আপনার সামনে তিনি খুবই ভালো একজন মানুষ, তবে আড়ালে তিনি আপনাকে ঠাকাচ্ছেন কি না তা জানতে হবে।

তবে সব সময় তো কাজকর্ম ফেলে সঙ্গীর পেছনে ঘরে বেড়ানো সম্ভব নয় কারও! তবে কয়েকটি লক্ষণ আছে যা দেখলে আপনি সহজেই বুঝতে পারবেন সঙ্গী প্রতারক কি না। জেনে নিন কী কী-

>> ধরুন আপনাদের দুজনেরই একসঙ্গে কোথাও ঘুরতে যাওয়ার কথা। সব ঠিকঠাক হলেও, সঠিক সময়ে ফোন করে জানালেন তিনি আসতে পারছেন না।

হয়তো মাঝে মধ্যে কাজের ব্যস্ততায় এমনটি হতে পারে, তাই বলে প্রায়ই যদি এমনটি দেখেন তাহলে বুঝবেন তিনি আপনার সঙ্গে প্রতারণা করছেন কিংবা কিছু লুকাচ্ছেন। সেক্ষেত্রে সতর্ক থাকুন।

>> সঙ্গীর ফোন ধরতে গেলে কি তিনি রেগে যান বা বিরক্তি প্রকাশ করেন? এর পেছনে দুটি কারণ থাকতে পারে- অনেকে নিজের ব্যক্তিগত পরিসর নিয়ে খুবই খুঁতখুতে হন। আবার এমনও হতে পারে যে, ফোনেই হয়তো তার অনেক রহস্য লুকিয়ে আছে।

>> দিনশেষে কথা বলার সময় সারাদিন কীভাবে কেটেছে তা কি শুধু আপনিই বলতে থাকেন, নাকি সঙ্গীও খিচুটা শেয়ার করেন?

যদি দেখেন সঙ্গী তার সম্পর্কে তেমন কিছু প্রকাশ করছেন না বা কোনো কথা শেয়ারও করছেন না তাহলে বুঝবেন তিনি হয়তো কঠিন সময় পার করছেন না হয় আপনাকে ঠকাচ্ছেন।

এক্ষেত্রে তাকে সন্দেহ করার খোলাখুলি জিজ্ঞাসা করেন তার জীবনে কোনো খারাপ পরিস্থিতি চলছে কি না।

>> কোনো কারণ ছাড়াই সঙ্গী যদি আপনাকে সন্দেহ করেন কিংবা বিপরীত লিঙ্গের বন্ধুর সঙ্গে কথা বা দেখা করলেই রাগান্বিত হন?

অনেক সময় এমনটি অতিরিক্ত ভালোবাসার কারণে ঘটে আবার কখনো কখনো নিজের দোষ ঢাকতে সঙ্গী ছোটখাটো বিষয় নিয়েও অন্যকে দোষী সাব্যস্ত করেন।

>> সঙ্গীর কাছ থেকে উপহার পেলে কে না খুশি হন! তবে সঙ্গী যদি আপনাকে খুব ঘন ঘন উপহার দেন, সেটিও কিন্তু ভাবনার বিষয়।

কারণ এমনও হতে পারে যে, অকারণে বেশি বেশি উপহার দিয়ে তিনি কোনও বিষয়ের উপর থেকে আপনার মনোযোগ সরাতে চাইছেন।