Home > খেলাধুলা > টি-টোয়েন্টিতে পাপুয়া নিউগিনির নিচে বাংলাদেশ

টি-টোয়েন্টিতে পাপুয়া নিউগিনির নিচে বাংলাদেশ

জনপ্রিয় টি-টোয়েন্টি মানেই চার-ছক্কার খেলা। বলা টি-টোয়েন্টি ব্যাটারদের খেলা অথচ বাংলাদেশের ব্যাটাররা এই ফরম্যাটে খেলতে গেলে চার-ছক্কা মারতেই যেন ভুলে যান! এইতো জিম্বাবুয়ের টি-টোয়েন্টিতে ধুঁকতে হয় বাংলাদেশকে। পারফরম্যান্সের এই দুর্দশার ছাপ দেখা যাচ্ছে আইসিসির র্যাংকিংয়েও। মঙ্গলবার আইসিসি সর্বশেষ যে র্যাংকিং দিয়েছে, তাতে সেরা ৩৬ জন ব্যাটারের মধ্যেও নেই বাংলাদেশের কেউ।

এদিকে বাংলাদেশের ব্যাটারদের আগে র্যাংকিংয়ে আফগানিস্তান, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড তো বটেই, পাপুয়া নিউগিনির ব্যাটারও আছেন। টি-টোয়েন্টি ফরম্যাটে টাইগাররা কোথায় দাঁড়িয়ে, বোঝা যাচ্ছে এই র্যাংকিংয়েই। বাংলাদেশের ব্যাটারদের মধ্যে এই ফরম্যাটে সেরা অবস্থান নাইম শেখের। জাতীয় দলের বাইরে থাকা এই ওপেনার এক ধাপ নেমে এখন ৩৭ নম্বরে।

এক ধাপ এগিয়ে মাহমুদউল্লাহর অবস্থান ৪২ নম্বরে। এক ধাপ নেমে লিটন দাস আছেন ৪৯তম অবস্থানে। চার ধাপ এগিয়েছেন আফিফ হোসেন। এখন তিনি ৫৪ নম্বরে। বোলিং র্যাংকিংয়ে অবশ্য সেরা বিশের মধ্যে আছেন বাংলাদেশের শেখ মেহেদি হাসান। তিনি আগের মতোই ১৪ নম্বর অবস্থানে আছেন।

এদিকে পাঁচ ধাপ নেমে নাসুম আহমেদ এখন ২১ নম্বরে। তিন ধাপ নেমে সাকিব আল হাসান ২৭ আর দুই ধাপ এগিয়ে মোস্তাফিজুর রহমান আছেন ৩১তম অবস্থানে। অলরাউন্ডার র্যাংকিংয়ে যথারীতি সাকিব দুই নম্বরে। এই ক্যাটাগরিতে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি তিনিই।