Home > খেলাধুলা > নিষিদ্ধ বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি, সাকিবকে নোটিশ পাঠাচ্ছে বিসিবি

নিষিদ্ধ বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি, সাকিবকে নোটিশ পাঠাচ্ছে বিসিবি

গত মঙ্গলবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের অংশগ্রহণের জন্য আগ্রহী প্রতিষ্ঠানের নাম চেয়ে নিজেদের ওয়েবসাইট ও সংবাদমাধ্যমে বিজ্ঞাপন দিয়েছে বিসিবি। যেখানে স্পষ্ট উল্লেখ করা হয়েছে, কোনোরকম বেটিং প্রতিষ্ঠান বা বেটিংয়ের সঙ্গে জড়িত কেউ আবেদন করতে পারবেন না। কাকতালীয়ভাবে সেদিন সন্ধ্যায়ই সাইপ্রাসভিত্তিক ম্যারিকিট হোল্ডিংসের মালিকানাধীন বেট উইনারের অঙ্গ প্রতিষ্ঠান বেট উইনার নিউজের শুভেচ্ছাদূত হিসেবে চুক্তিবদ্ধ হওয়ার খবর জানিয়েছেন সাকিব আল হাসান।

এরপর থেকেই ক্রিকেটপাড়ায় এ বিষয়ক আলোচনা চলছে ভরপুর। যা আজ উত্থাপিত হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সংবাদ সম্মেলনেও। যেখানে বেটিং প্রতিষ্ঠান বিপিএলে নিষিদ্ধ বা দেশের আইনেও বেটিং নিষিদ্ধ, সেখানে বোর্ডের চুক্তিভুক্ত কোনো খেলোয়াড় কি বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করতে পারেন? বিসিবি কি এর অনুমতি দিয়েছে?

এদিকে উত্তরে বিসিবি সভাপতি জানিয়েছেন, তাদেরকে না জানিয়ে সম্পূর্ণ ব্যক্তিগতভাবে এ চুক্তি করেছেন সাকিব। এ বিষয়ে বোর্ডের কিছুই জানা ছিল না। তবে এখন যেহেতু আলোয় এসেছে বিষয়টি, তাই বোর্ডের পক্ষ থেকে সাকিবের কাছে এ বিষয়ে পরিষ্কার জানতে চাওয়া হবে, এটি সত্যিই বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি কি না।

পাপন বলেছেন, ‘আমাদের কাছ থেকে অনুমতি নেওয়ার প্রশ্নই উঠে না। কারণ আমরা তো অনুমতি দেবোই না। তার মানে আমাদের কাছে অনুমতি চায়নি। এরপর জানতে হবে আসলেই চুক্তিটা হয়েছে কিনা। আজকের মিটিংয়ে এটা উঠেছে, এটা কোন ভাবেই সম্ভব না।’

তিনি আরও বলেন, ‘আমি বলেছি এমন চুক্তি হয়েছে কি না তা সাকিবের কাছে জানতে চাওয়া হবে। নোটিশ দেয়া হবে জানতে চেয়ে। এটা তো বোর্ড অনুমতি দেবে না। বেটিংয়ের সঙ্গে কোনোরকম সংযোগ থাকলে বোর্ড অ্যালাও করবে না। আবার বলেছে বেটিং সংক্রান্ত নাও হতে পারে। তখন তো আমি কোনো সিদ্ধান্ত নিতে পারি না।’