Home > খেলাধুলা > দলকে চাঙ্গা রাখতে এশিয়া কাপের পুরো সময় থাকবেন পাপন

দলকে চাঙ্গা রাখতে এশিয়া কাপের পুরো সময় থাকবেন পাপন

চলতি মাসের আগামী ২৭ আগস্ট থেকে মাঠে গড়াবে এশিয়া কাপ। বিশ্বকাপকে সামনে রেখে টি-টোয়েন্টি ফরম্যাটে হবে এবারের এশিয়া কাপ। কিন্তু এই ফরম্যাটেই বড় দুঃসময় পার করছে বাংলাদেশ। দলে অধিনায়ক ইস্যুতে যেমন চলছে অস্থিরতা তেমননি মাঠের পারফরম্যান্সও ভালো যাচ্ছে না। সবমিলিয়ে এই ফরম্যাট বাংলাদেশের জন্য দুঃশ্চিন্তার কারণ।

এদিকে জিম্বাবুয়ে সিরিজের পরপরই শুরু হবে এশিয়া কাপের তোড়জোড়। আর এবারের এশিয়া কাপে পুরো সময়ই দলের সঙ্গে থাকবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। দলকে চাঙ্গা রাখতেই মূলত দলের সঙ্গে থাকবেন তিনি। আজ বৃহস্পতিবার সাংবাদিকদের সামনে পাপন বলেছেন, ‘এবার এশিয়া কাপে যাবো, টিমের সাথে থাকবো। দেখব কী হয়?’

আগামী ৮ আগস্টের মধ্যে এশিয়া কাপের দল ঘোষণা দেওয়ার কথা বলা হয়েছে। এরই মধ্যে পাকিস্তান নিজেদের দল জানিয়ে দিয়েছে। বাংলাদেশও অধিনায়ক চূড়ান্ত দলে দল ঘোষণা দেবে। বিসিবিপ্রধান জানালেন, দল কিছুটা প্রস্তুত আছে, অধিনায়ক ঠিক হলেই কয়েকদিনের মধ্যে জানিয়ে দেওয়া হবে।

বোর্ড সভা শেষে আজ নাজমুল হাসান বলেছেন, ‘এশিয়া কাপের জন্য একটা দল তৈরি করা হয়েছে। আমি বলেছি, আগে অধিনায়কের সঙ্গে কথা বলো, কোচের সঙ্গে কথা বলো। তারপর দলটা ঘোষণা করো। এজন্য দুটা দিন সময় নিচ্ছি। দল আর অধিনায়ক একসঙ্গে দুই দিনের মধ্যে জানতে পারবেন। এই মুহূর্তে কে অধিনায়ক আমি জানি না। কারণ ওনারা কথা বলবেন। কথা বলে আমাকে জানাবেন এটাই কথা হয়েছে। এজন্য আগে জানতে হবে কে হতে চায়, কে হতে চায় না। এটা গুরুত্বপূর্ণ বিষয়। আপনারা যত সহজ ভাবছেন তত সহজ না। কারণ চারজনের নামের মধ্যে একজন না করেছে অলরেডি।’

এদিকে আগামী ২৭ আগস্ট দুবাইয়ে শুরু হচ্ছে এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট। উদ্বোধনী ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে লড়বে শ্রীলঙ্কা। দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান লড়াইয়ে নামবে ২৮ আগস্ট। ভারত, পাকিস্তান কোয়ালিফায়ার গ্রুপ ‘এ’-তে খেলবে। গ্রুপ ‘বি’-তে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান। প্রতিটি গ্রুপের শীর্ষ-দুটি দল আরও একটি ‘সুপার ৪’ রাউন্ডে খেলবে, যার অর্থ এখানে হওয়ার সম্ভাবনা বেশি। দ্বিতীয় রাউন্ডে ভারত-পাকিস্তানের খেলা। ১১ সেপ্টেম্বর ফাইনাল হওয়ার কথা।