Home > জাতীয় > মুসলিম হয়ে কিভাবে মহানবী (সা.) এর সম্পর্কে খারাপ কথা লিখে অন্যকে ফাঁসায় : প্রধানমন্ত্রী

মুসলিম হয়ে কিভাবে মহানবী (সা.) এর সম্পর্কে খারাপ কথা লিখে অন্যকে ফাঁসায় : প্রধানমন্ত্রী

ভোলার বোরহানউদ্দিনে ধর্ম অবমাননার অভিযোগে সনাতন ধর্মের এক যুবকের বিচারের দাবিকে কেন্দ্র করে যে সহিংস ঘটনা ঘটেছে তার প্রতিক্রিয়া জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, ‘ভোলার ঘটনায় হিন্দু ছেলের ফেসবুক আইডি হ্যা’ক করে সেই ঘটনা ঘটানো হয়েছে। মুসলিম হয়ে কিভাবে মহানবী (সঃ) বিষয়ে খারাপ কথা লিখে অন্যকে ফাঁসায়? তা বোধগম্য নয়।’

রবিবার(২০ অক্টোবর) বিকালে গণভবনে যুবলীগের নেতাদের সঙ্গে বৈঠকের আগে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, ‘ভোলায় ফেসবুক হ্যা’ক করে যে বা যারা অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় তাদের বি’রু’দ্ধে দ্রু’ত কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

বোরহানউদ্দিনে ধর্ম অবমাননার কথিত অভিযোগে সনাতন সম্প্রদায়ের ওই যুবকের বিচারের দাবিতে রবিবার সকালে ‘তৌহিদী জনতা’র ব্যানারে সমাবেশ করা হয়। সেই সমাবেশ শেষে পুলিশের সাথে দফায় দফায় সং’ঘর্ষের ঘটনা ঘটে।

এতে নিহ’ত হন চারজন। এছাড়াও ১০ পুলিশ সদস্যসহ দেড় শতাধিক ব্যক্তি আহ’ত হয়েছেন। পুলিশ বলছে, সেই সং’ঘর্ষের একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গু’লি চালায় পুলিশ। কিন্তু মারমুখি জনতা পুলিশের উপর হা’ম’লা চালায়। এ সময় গো’লাগু’লির ঘটনা ঘটে।