Home > জাতীয় > মুসল্লিদের ওপর গুলি: সুষ্ঠু বিচার চেয়ে রাজধানীতে মানববন্ধন

মুসল্লিদের ওপর গুলি: সুষ্ঠু বিচার চেয়ে রাজধানীতে মানববন্ধন

ভোলায় সাধারণ জনগ‌ণের ওপর পু‌লি‌শের হামলার নিন্দা জা‌নি‌য়ে এর স‌ঠিক তদন্ত ও বিচা‌রের দা‌বিতে মানববন্ধন করেছে ‘ফিউচার অব বাংলা‌দেশ’ না‌মের একটি সংগঠন।

সোমবার (২১ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ দা‌বি জানায় সংগঠন‌টি।

মানববন্ধ‌নে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আ‌ন্দোল‌নের সভাপ‌তি কে এম র‌কিবুল ইসলাম রিপন ব‌লেন, ভোলায় রক্তাক্ত মানে পৃথিবীর সকল মুসলমানদের হৃদয়ে রক্তাক্ত। ভোলায় রক্তাক্ত মা‌নে বাংলাদেশের মানুষের হৃদয় রক্তাক্ত।

আমরা  যদি ৪০০ বছরের ইতিহাস দেখি, তাহলে আমরা দেখি বাংলাদেশ সংস্কৃতি এবং বাংলাদেশে বিভিন্ন ধর্মের মানুষ আমরা সকলেই একসঙ্গে শান্তিতে বসবাস করি। কিন্তু আজকে আমরা দেখতে পাচ্ছি যে একটি কুচক্রী মহল আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) এবং আল্লাহকে কুটূক্তি করেছে। যার প্রতিবাদ করেছিল ধর্মপ্রাণ মানুষ, তাদেরকে নির্বিচারে হত্যা করা হয়েছে। আমরা এই হত্যার বিচার এবং দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

‌বাংলাদেশ যদি একটি গণতান্ত্রিক সরকার থাকতো তাহলে এই হত্যাকাণ্ড হতো না মন্তব্য ক‌রে তি‌নি ব‌লেন, আমরা এখন দেখতে পাই গণভবন মানে যে সকল মানুষ খুন হয়েছে তাদের পরিবারকে ডেকে এনে সান্তনা দেওয়া হয়। গণভবন এখন সান্তনার ভবন হয়ে দাঁড়িয়েছে।

সকলকে আহবান জা‌নি‌য়ে তি‌নি আরও ব‌লেন, আসুন দলবল, ধর্ম, বর্ণ, নির্বিশেষে আমরা সকলে ঐক্যবদ্ধ হয়ে একটি আন্দোলন গড়ে তুলি একটি গণতান্ত্রিক আন্দোলন, গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার আ‌ন্দোলন। তাহলেই আমরা মু‌ক্তি পা‌বো দেশে গণতন্ত্র প্র‌তিষ্ঠা পা‌বে।

আর সবাই ঐক্যবদ্ধ ভা‌বে আ‌ন্দোলন কর‌তে না পার‌লে দে‌শে কখ‌নো গণতন্ত্র প্র‌তিষ্ঠা পা‌বে না ।

মানববন্ধ‌নে আরও উপ‌স্থিত ছি‌লেন ‘ফিউচার অব বাংলাদেশ’-এর সভাপতি জামাল হোসেন টুয়েল ও সাধারণ সম্পাদক শওকত আজিজ।

এছাড়া, সংগঠনের নেতা অনিক, সবুজ প্রমুখ উপস্থিত ছিলেন।