Home > খেলাধুলা > হারের মধ্য দিয়ে বাংলাদেশের এশিয়ান কাপ মিশন শেষ

হারের মধ্য দিয়ে বাংলাদেশের এশিয়ান কাপ মিশন শেষ

এএফসি এশিয়ান কাপে মালয়েশিয়ার কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

 

 

 

মঙ্গলবার (১৪ জুন) মালয়েশিয়ার বুকিত জলিল জাতীয় স্টেডিয়ামে বাছাইপর্বের ম্যাচে লাল-সবুজের জার্সিধারীদের ৪-১ গোলে হারিয়ে এশিয়ান কাপের টিকিট নিশ্চিত করে স্বাগতিকরা।

 

 

 

আগের ম্যাচে তুর্কমেনিস্তানের কাছে ২-১ গোলে হারলেও প্রশংসা কুড়িয়েছিল বাংলাদেশ। কারণ, ভয়-ডরহীনভাবে ওই ম্যাচ খেলে বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করেছিল তারা। তবে আজ স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে সুবিধা করতে পারেনি লাল-সবুজ জার্সিধারীরা।

 

 

 

খেলার ষষ্ঠ মিনিটে গোলপোস্ট মালয়েশিয়াকে গোল বঞ্চিত করলেও ১৫ মিনিটে পেনাল্টি খেয়ে বসে বাংলাদেশ। ফয়সালকে ফাউল করে বিপদ ডেকে আনেন বাংলাদেশের ডিফেন্ডার আতিকুর রহমান ফাহাদ।

 

 

 

তবে পেনাল্টি গোলে এগিয়ে যাওয়া মালয়েশিয়াকে সেটা ফিরিয়েও দিয়েছিল বাংলাদেশ। গোলটি হয় বিশ্বনাথের লম্বা থ্রো থেকে। প্রথমে রাকিবের হেড, পরে ইব্রাহিমের হেড। তখন স্কোর ১-১। এই স্কোরে বিরতিতে যেতে পারলে চাপে থাকতো মালয়েশিয়া। কিন্তু তা আর হয়নি। ৩৭ মিনিটে দ্বিতীয় গোল করে বসে স্বাগতিকরা।

 

 

 

এরপর দ্বিতীয়ার্ধে খেলতে নেমে আরও আগ্রাসী হয়ে ওঠে তারা।বিরতির পর খেলা শুরুর দ্বিতীয় মিনিটে গোলের ব্যবধান হয়ে যায় ৩-১। এরপর চলে মালয়েশিয়ার একক আধিপত্য। চতুর্থ গোলটি আসে ৭৩ মিনিটে। ৪-১ গোলে এগিয়ে যাওয়ার পর স্বাগতিকদের জয় নিশ্চিত হয়ে যায়। আর বড় ব্যবধানের হারের মধ্য দিয়ে লাল-সবুজ জার্সিধারীদের এশিয়ান কাপ মিশন শেষ হয়।