Home > লাইফ স্টাইল > পদ্মা সেতুতে পৌঁছানোর সহজ সমাধান উবার

পদ্মা সেতুতে পৌঁছানোর সহজ সমাধান উবার

স্বপ্নের পদ্মা সেতু এখন বাস্তবে রূপ নিয়েছে। জুনের ২৫ তারিখ উদ্বোধন হতে যাচ্ছে এই সেতুর। এই দিনটির প্রতীক্ষায় ছিল কোটি মানুষ। দেশের দীর্ঘতম এই সেতু চালু হওয়ার ফলে বিভিন্ন জেলার মধ্যে ভ্রমণ অনেক সহজ হয়ে উঠবে।

অন্য সবার মতো ব্যাংকার ইকবালও পদ্মা সেতু নিয়ে আনন্দিত। তার স্ত্রী শামাও এই সেতুতে ভ্রমণের জন্য মুখিয়ে আছেন। এই দম্পতির নিজেদের গাড়ি নেই। তবে প্রতিদিনের যাতায়াতের জন্য ইকবাল ভরসা রাখেন উবার মটো-র ওপর। উবার মটো ব্যবহার শুরু করার পর তার অফিস যাত্রা এখন আগের তুলনায় অনেক সহনীয় হয়ে উঠেছে।

পরবর্তীতে ইকবাল দেখলেন, শহরের ভেতরে ও বাইরে চলাফেরার জন্য উবার অ্যাপে আরও অনেক ধরনের রাইড আছে। তিনি জানতে পারলেন, উবার রেন্টাল ও উবার ইন্টারসিটি এক্সএল-এর মাধ্যমে তিনি বন্ধু ও পরিবারের সদস্যদের নিয়ে শহরের বাইরে যেতে পারবেন। তাই ইকবাল আর শামা ভাবলেন মাওয়ার ইলিশ আর পদ্মা সেতুতে সেলফি তোলার এই সুযোগ ছাড়াটা উচিত হবে না।

ইকবাল বলেন, “পরিবারের সাথে বেড়াতে যাওয়ার জন্য নিজের গাড়ি থাকাটা এখন আর জরুরি নয়। গাড়ি পার্ক করার ঝামেলা গ্যাস স্টেশনের লম্বা লাইন কেউই পছন্দ করে না। শহরের বাইরে কোথাও যেতে হলে আমি সবসময় উবার ডেকে নিই।”
শামা বলেন, “পদ্মা সেতুতে বেড়াতে যাওয়ার জন্য আমি আমার বাবা-মা ও স্বশুর-শাশুড়িকেও আমন্ত্রণ জানিয়েছি। দীর্ঘ ট্রিপের জন্য উবার রেন্টাল চমৎকার।”

উবার রেন্টাল আপনি ভাড়া করতে পারেন ঘণ্টা হিসেবে। একটি গাড়ি ভাড়া করে আপনি একাধিক জায়গায় যেতে পারেন। উবার এক্সএল রেন্টালও ঘণ্টা হিসেবে ভাড়া করা যায়, তবে পার্থক্য হলো এটিতে আরও বেশি সংখ্যক মানুষ চড়তে পারেন। ঢাকার বাইরে কোথাও যাওয়ার জন্য উবার ইন্টারসিটি চমৎকার। বাংলাদেশের ৬৪টি জেলায় এই সার্ভিস চালু আছে। পরিবার বা বন্ধুদের বড় দল নিয়ে বেড়াতে চাইলে আছে উবার ইন্টারসিটি এক্সএল।

উবার ব্যবহার করলে আপনাকে যাতায়াত নিয়ে দুশ্চিন্তা করতে হবে না। তো, আর অপেক্ষা কীসের? আপনার ফোন হাতে নিন আর একটি মাত্র ট্যাপের মাধ্যমে চলে যান আপনার পছন্দের গন্তব্যে।