Home > রাজনীতি > রিজভীসহ ছাত্রদলের ১৫০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

রিজভীসহ ছাত্রদলের ১৫০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

বুধবার রাজধানীর নয়াপল্টন এলাকায় বিএনপি ও দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মশাল মিছিল থেকে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ ১৫০ জনকে আসামি করা হয়েছে।

 

 

 

পল্টন থানার এসআই (নিরস্ত্র) মো. কামরুল হাসান বাদী হয়ে বৃহস্পতিবার পল্টন থানায় এ মামলাটি দায়ের করেন।

 

 

 

মামলায় এজাহারে বলা হয়েছে, আসামিরা বেআইনি মিছিল বের করে দাঙ্গা-হাঙ্গামা, কাঠের মশাল, বাঁশের লাঠিসোঁটা নিয়ে রাস্তায় বের হয়। তারা সরকারবিরোধী বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ও অবমাননাকর স্লোগান দিয়েছে। এ সময় ভাঙচুর ও পুলিশের ওপর আক্রমণ করেছে মিছিলকারীরা। এতে এক পুলিশ কনস্টেবল ও আনসার সদস্য আহত হয়েছেন। পুলিশ সেখান থেকে ৪৪টি মশালের কাঠের লাঠি, ১৫টি বাঁশের লাঠি ও ৫৫টি ইটের টুকরা উদ্ধার করে।

 

 

 

পল্টন থানার ওসি মো. সালাহউদ্দীন মিয়া গণমাধ্যমকে বলেন, সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের হয়েছে। মিছিল থেকে তারা গাড়ি ভাঙচুর করে। তাদের মধ্যে ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আজ তাদের আটজনকে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।অন্য একজন জামিন পেয়েছেন। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানায় পল্টন থানার ওসি।

 

 

 

উল্লেখ্য, গতকাল (বুধবার) দিবাগত রাতে নয়াপল্টন এলাকায় মশাল মিছিল বের হয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে।