Home > রাজনীতি > বিএনপি থেকে আজীবন বহিষ্কার সাক্কু

বিএনপি থেকে আজীবন বহিষ্কার সাক্কু

এবার দলীয় শৃঙ্খলাবহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মনিরুল হক সাক্কুকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে। বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে দলের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

দলের নেতাকর্মীদের সাক্কুর সঙ্গে কোনো ধরনের যোগাযোগ না রাখার জন্যও অনুরোধ করেছে বিএনপি। আজ বৃহস্পতিবার ১৯ মে বিকেলে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরীর বাসায় সাক্কুর পদত্যাগপত্র জমা দিয়েছেন তার ব্যক্তিগত সহকারী মো. কবির হোসেন মজুমদার। প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

এ প্রসঙ্গে জানতে চাইলে মনিরুল হক সাক্কু বলেন, ‘বৃহস্পতিবার আমার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে আমি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেছি।’

তিনি আরও বলেন, ‘পদত্যাগপত্রটি কেন্দ্রীয় বিএনপির সহসভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরীর হাতে পৌঁছনো হয়েছে। দলের পদ থেকে পদত্যাগ করলেও আমি বিএনপির সঙ্গেই আছি। কারণ বিএনপি আমার রক্তে মিশে আছে।’

এর আগে গত ২০১২ সালে প্রথম কুসিক নির্বাচনে বিএনপি থেকে পদত্যাগ করে নাগরিক সমাজের ব্যানারে একবার এবং ২০১৭ সালে বিএনপির মনোনয়নে দ্বিতীয়বার মেয়র নির্বাচিত হন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মনিরুল হক সাক্কু।