Home > বিশেষ সংবাদ > মিটার রিডার পদে চাকুরী করে শতকোটি টাকার সম্পত্তির মালিক আব্দুর রশীদ

মিটার রিডার পদে চাকুরী করে শতকোটি টাকার সম্পত্তির মালিক আব্দুর রশীদ

সরকারের বিদ্যুৎ খাত থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করে অবৈধ সম্পদের পাহাড় গড়েছেন ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের এক মিটার রিডার আব্দুর রশীদ। বতর্মানে তিনি ডিপিডিসির খিলগাঁও ডিভিশনে কর্মরত।

খোঁজ নিয়ে জানা গেছে, তত্ত্বাবধায়ক সরকারের সময়ে বিদ্যুৎ খাতে যে ৩৮০ জন দুর্নীতিবাজের তালিকা প্রকাশ হয়েছিল, তিনি তাদের মধ্যে একজন। দুর্নীতির মাধ্যমে অবৈধ টাকায় তিনি নামে-বেনামে শতকোটি টাকার সম্পদ বানিয়েছেন- এমন বিস্তর অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগের ভিত্তিতে অনুসন্ধান চালিয়ে দেখা গেছে, ২১২ উত্তর গোড়ানে ৬তলা বাড়ি রয়েছে তার। বতর্মানে তিনি ওখানেই বাস করেন। ২য় ও তৃতীয় তলায় তিনি তার পরিবার নিয়ে থাকেন। অন্য ফ্লোরগুলোতে ভাড়াটিয়া থাকেন। এছাড়া তার অন্যান্য সম্পদের মধ্যে রয়েছে- ২১৮/১ উত্তর গোড়ানে ৫ কাঠা জমির উপর বাড়ি, মধ্যবাড্ডায় দু’টো বাড়ি, মুগদা স্টেডিয়াম সংলগ্ল আমিন মোহাম্মদ হাউজিংয়ে ৫ কাঠা জমি, আমেরিকান সিটিতে ৫ কাঠার দু’টো জমি, রামপুরা টিভি সেন্টারের পেছনে একটি বাড়ি।

অনুসন্ধানে জানা যায়, রামপুরা টিভি সেন্টারের পেছনে বাড়িটি তিনি তার বড় মেয়ের নামে কিনেছেন। খিলগাঁও ভূঁইয়াপাড়ায় দুটি বাড়ি তার দুই বোনকে দিয়েছেন। শরিয়তপুরের গ্রামের বাড়িতে কয়েক বিঘা জমি আছে তার। এছাড়া, এফডিআর, বীমা, গাড়িসহ অনেক কিছু রয়েছে বলে তথ্য পাওয়া গেছে। তার নামে-বেনামে সম্পদের অনুসন্ধান চালিয়ে যাচ্ছে সকালের ডাক  । অভিযোগের তথ্য যাচাই-বাছাই করে সঠিক প্রতিবেদন সকালের ডাক’র   পাঠকদের সামনে শিগগিরই উপস্থাপন করা হবে।

উল্লেখিত অভিযোগ সম্পর্কে জানতে চাইলে আব্দুর রশীদ বুধবার সকালের ডাককে   বলেন, ‘আমি আপনাকে ১০ মিনিট পরে ফোন দিচ্ছি’। পরে তিনি আর ফোন ব্যাক করেননি। তবে সকালের ডাক’র   পক্ষ থেকে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তার সাড়া মেলেনি। বৃহস্পতিবার সকালে তার অফিসে যোগাযোগ করা হলে তিনি তার সিটে নাই বলেন তারই এক অফিসসহকর্মী।