Home > অর্থনীতি > তিনদিনের মধ্যে আলুর দাম ৩৫ টাকার নিচে নামবে

তিনদিনের মধ্যে আলুর দাম ৩৫ টাকার নিচে নামবে

গামী দু’তিনদিনের মধ্যে আলুর দাম খুচরা পর্যায়ে ৩৫ টাকায় আসবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

তিনি বলেন, আলুর দাম কোল্ডস্টোরেজে ৩৫ থেকে ৪০ টাকা ছিল। সেটা আজ ২৮ টাকা দরে বিক্রি হচ্ছে। যেটা ২৭ টাকা নির্ধারণ করা হয়েছিল। আমরা খুব আশাবাদী শিগগিরই নির্ধারিত দামে আলু বিক্রি হবে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) সচিবালয়ে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ভারতের সঙ্গে সম্পর্কের বিষয়ে তিনি বলেন, ঝগড়াঝাঁটি করে আগানো যাবে না, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে আগাতে হবে। তিনি অনেক আশা নিয়ে এসেছেন। আমরা চাই তাদের সাথে সম্পর্ক আরো ভালো হোক। এখন পৃথিবীটা ব্যবসার ওপর নির্ভরশীল হয়ে গেছে। তিনি (রাষ্ট্রদূত) বলেছে এক্সপোর্ট আরও পাঁচগুণ হলেও কোনো সমস্যা হবে। আমরা ব্যবসা বাণিজ্যে পার্টনার হতে চাই। প্রাথমিকভাবে অনেক বিষয়ে আলোচনা হয়েছে ছোট ছোট কিছু সমস্যা রয়েছে। খুব শিগগিরই এসব সমস্যা ঠিক হয়ে যাবে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী নিয়ে আলোচনা হয়েছে। কলকাতায় বঙ্গবন্ধুর কাজ ও স্মৃতিময় বিষয়গুলো নিয়ে আলাদাভাবে ডিজিটাল জাদুঘরের কথা বলেছে। আমাদের মন্ত্রণালয় থেকে যা যা দরকার করবো। এভাবেই সামনের দিকে আমাদের পথচলা আরও ভালো হবে বলে আশা করি।

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*