Home > বিশেষ সংবাদ > বিরোধী দল নিয়ে আ’লীগের সাধারণ সম্পাদকের বক্তব্য হাস্যকর: মির্জা ফখরুল

বিরোধী দল নিয়ে আ’লীগের সাধারণ সম্পাদকের বক্তব্য হাস্যকর: মির্জা ফখরুল

শক্তিশালী গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধী দলের প্রয়োজন’ শীর্ষক ওবায়দুল কাদেরের বক্তব্যকে হাস্যকর বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব।

বিএনপি অনেক বৈরী অবস্থার মধ্যেই সংসদে গিয়েছে। গণতন্ত্র ফিরিয়ে আনতেই বিএনপি সংসদে অংশগ্রহণ করেছে। কিন্তু, জাতীয় সংসদে এমপিদের প্রশ্ন পর্যন্ত সুনির্দিষ্ট করে দেয়া হচ্ছে, যা সংবিধান লঙ্ঘন এবং রাষ্ট্রবিরোধী অপরাধের সমান। আর জাতীয় সংসদে যে বিরোধীদল আছে তা গৃহপালিত।

এ অবস্থায় বিরোধীদল নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য হাস্যকর বলে মন্তব্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (৯ সেপ্টেম্বর) বিকেলে, রাজধানীর গুলশান কার্যালয়ে বিএনপি দলীয় সংসদের আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।

সরকার একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করছে, তারা জনগণের সাথে প্রতারণা করছে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল। সংবাদ সম্মেলনে বিএনপির এমপিরা চলমান সংসদ অধিবেশন নিয়ে সরকার দলীয়দের তীব্র সমালোচনা করেন।

এর আগে, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘শক্তিশালী গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধী দল প্রয়োজন। দেশের রাজনীতি ও গণতান্ত্রিক ব্যবস্থাকে এগিয়ে নিতে শক্তিশালী বিরোধী দলের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’ আসন্ন উপনির্বাচন এবং স্থানীয় সরকার নির্বাচনে বিএনপির অংশগ্রহণ রাজনীতির জন্য শুভ সংবাদ বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে বঙ্গবন্ধু টানেলের নির্মাণকাজের অগ্রগতি পর্যালোচনা শীর্ষক অনলাইন কনফারেন্সে এসব কথা বলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*