Home > আন্তর্জাতিক > মিয়ানমার সীমান্তে ৩ ভারতীয় জওয়ান নিহত

মিয়ানমার সীমান্তে ৩ ভারতীয় জওয়ান নিহত

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মনিপুরের মিয়ানমার সীমান্তের কাছের জেলা চান্ডেলে অতর্কিত হামলায় দেশটির নিরাপত্তাবাহিনী আসাম রাইফেলের তিন সদস্য নিহত ও আরও ছয়জন আহত হয়েছেন। মনিপুরের বিচ্ছিন্নতাবাদী সংগঠন পিপলস লিবারেশন আর্মির সদস্যরা এই হামলা চালিয়েছে বলে ধারণা করছেন ভারতীয় কর্মকর্তারা।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টা থেকে ৭ টার মধ্যে ভারত-মিয়ানমার সীমান্তের কাছে আসাম রাইফেলের ১৫ সদস্যের একটি ইউনিটের ওপর এই হামলা হয়।

মনিপুরের বিচ্ছিন্নতাবাদী সংগঠন পিপলস লিবারেশন আর্মির সদস্যরা এই হামলা চালিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বুধবার সন্ধ্যার কিছুক্ষণ পরেই এমন ঘটনা ঘটেছে। মিয়ানমার সীমান্তের কাছে একটি চৌকিতে অবস্থান করছিলেন আসাম রাইফেলের ১৫ সদস্যের একটি ইউনিট। এসময় তাদের ওপর আচমকা হামলা হয়। তাদেরকে উদ্দেশ্য করে গোলাবর্ষণ করা হয়, গুলি চালানো হয়। কিছু বুঝে ওঠার আগে ঘটনাস্থলেই নিহত হন ৩ জওয়ান। আহত আরো ৬ জনকে মনিপুর সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কে বা কারা হামলা করেছে, তা সম্পূর্ণ নিশ্চিত নয়। তবে ভারতীয় ঊর্ধ্বতন কর্মকর্তারা মনে করছেন, এই ঘটনা ঘটিয়েছে মনিপুরের বিচ্ছিন্নতাবাদী সংগঠন পিপলস লিবারেশন আর্মির সদস্যরা। কিন্তু তাদের পক্ষ থেকে এখনো স্বীকারোক্তিমূলক কোনো বার্তা পাওয়া যায়নি। জানা গেছে, স্থানীয় প্রশাসন এই সংগঠনের সদস্যদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু করেছে।

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*