Home > অন্যান্য > জর্ডানের এক জোড়া জুতার দাম সোয়া চার কোটি টাকা!

জর্ডানের এক জোড়া জুতার দাম সোয়া চার কোটি টাকা!

‘দ্য লাস্ট ড্যান্স’ ডকুমেন্টারিতে আমেরিকান বাস্কেটবল কিংবদন্তি মাইকেল জর্ডানের পায়ে শোভা পাওয়া এক জোড়া স্নিকার নিলামে উঠছে। নিলামে ওই স্নিকার্সের দাম ৫ লাখ মার্কিন ডলার বা প্রায় ৪ কোটি ২৪ লাখ ১৯ হাজার ওঠার আশা করছেন আয়োজকরা।

অনলাইন ‘অরিজিনাল এয়ার’ নিলামে মোট ১১টি পণ্য তোলা হবে। পণ্যগুলোর খোঁজ অনলাইনে পাওয়া যাবে ২৩ জুলাই থেকে। দরদাম চলবে ৩০ জুলাই থেকে ১৩ আগস্ট। এর আয়োজক- ক্রিস্টি এবং স্টেডিয়াম গুডস নামে একটি স্নিকার্স স্টোর।

ক্রিস্টি ইতোমধ্যেই এটিকে শিকাগো বুলস ক্লাবের হয়ে খেলা মাইকেল জর্ডানের স্নিকার্সের সবচেয়ে দামি নিলাম হতে যাচ্ছে বলে জানিয়েছে।

এরমধ্যে সবচেয়ে বেশি দাম ওঠার কথা খেলার সময় জর্ডানের পরা এক জোড়া নাইক এয়ার শিপ স্নিকার্স।

ওই স্নিকার্স তিনি পরেছিলেন ১৯৮৪ সালে, তার সিগনেচার ‘এয়ার জর্ডান ওয়ান’ মডেল বাজারে ছাড়ার আগে। এগুলোর দাম সাড়ে ৩ লাখ থেকে সাড়ে ৫ লাখ মার্কিন ডলার ওঠার প্রত্যাশা করছে ক্রিস্টি।

খেলার সময় জর্ডানের পরা বেশির ভাগ স্নিকার্সেরই বাম পায়ের জুতোর সাইজ ইউএস ১৩.৫ এবং ডান পায়েরটা ইউএস ১৩।

এদিকে, ২০২০ সাল হওয়ার কথা ছিল অলিম্পিকের বছর। এই নিলামে তাই দ্বিতীয় সর্বোচ্চ দামি পণ্য ধরা হচ্ছে এক জোড়া ‘অলিম্পিক’ এয়ার জর্ডান সেভেন স্নিকার্স। ওই স্নিকার্সজোড়া তিনি পরেছিলেন ১৯৯২ সালের বার্সেলোনা অলিম্পিকে, যুক্তরাষ্ট্র বাস্কেটবলের ‘স্বপ্নের দলে’র প্রতিনিধি হিসেবে। ওই দলে আরও ছিলেন ম্যাজিক জনসন, ল্যারি বার্ড, চার্লস বার্কলি, প্যাট্রিক এউইং, কার্ল ম্যালোন ও স্কটি পিপেনের মতো বাস্কেটবল কিংবদন্তিরা।

ওই জুতোজোড়ার দাম আশা করা হচ্ছে ৫০ থেকে ৭০ হাজার মার্কিন ডলার!

-ঢাকাটাইমস

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*