Home > খেলাধুলা > বিপ টেস্টের ফলাফলে সিলেট সেরা

বিপ টেস্টের ফলাফলে সিলেট সেরা

যে বিপ টেস্ট নিয়ে ক্রিকেটারদের মধ্যে ছিল দারুণ আতঙ্ক সেটার প্রথম অধ্যায়ের ফল কিন্তু মন্দ নয় মোটে। সিনিয়র ক্রিকেটারদের মধ্যে কেউ কেউ ফেল করেছেন বটে কিন্তু সব মিলে অবস্থাটা ভালো। কিন্তু কোন বিভাগ প্রথম পরীক্ষায় চ্যাম্পিয়ন সেই প্রশ্নের জবাবে আসবে সিলেটের নাম। তাদের খেলোয়াড়দের বিপ টেস্টের গড় ১২। সাত বিভাগ ও এক মেট্রোপলিটন দলের মধ্যে গড়ে সবার পেছনে পড়েছে খুলনা। ১০.৪ তাদের গড়।

তবে ক্রিকেটাররা তো বটে; নির্বাচক, কোচ, সংগঠক, বোর্ড একদিক দিয়ে অনেক খুশি। এবারের জাতীয় ক্রিকেট লিগে খেলার যোগ্যতা অর্জন করতে ক্রিকেটারদের জন্য বিপ টেস্টে ন্যূনতম ১১ স্কোর করা বাধ্যতামূলক করা হয়েছিল। এ নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। খেলোয়াড়রা পড়েছিলেন আতঙ্কে।

কিন্তু মঙ্গলবার সব মিলে দেশের বিভিন্ন বিভাগে নেওয়া প্রায় দেড় শ ক্রিকেটারের বিপ টেস্টে যখন ৮০ শতাংশের বেশি পাস এবং গড় যেখানে সবার ১০-এর ওপর তখন আর দুশ্চিন্তার কী আছে। এখন তো ফিটনেস আরও ওপরে তুলে নেওয়ার সময়।

সিলেটের মুমিনুল ইসলাম মোহন বিপ টেস্টে সবার চেয়ে বেশি স্কোর করেছেন। ১৪.৫ স্কোরটা অবশ্য চোখধাঁধানো। বিশেষজ্ঞেরা মনে করেন, এই তরুণ তার সহজাত ফিটনেসের কারণে এতটা স্কোর করতে পেরেছেন। সিলেটের গড় একাই বাড়িয়ে দিয়েছেন মোহন। তবে কেউ কেউ যখন ৭ স্কোর করে তখন দলের গড়ে তার প্রভাব তো পড়ে। ঢাকা বিভাগে তেমনটা ঘটেছে।

সিলেটের পরের জায়গা মানে দ্বিতীয়তে আছে ঢাকা মেট্রোপলিটন (১১.০৯)। বরিশাল বিভাগ ১১ নিয়ে তৃতীয়। বাকি ৫ দলের গড় স্কোর ১১-এর নিচে, ১০-এর ওপর। ঢাকা বিভাগের ১০.০৮, চট্টগ্রাম বিভাগের ১০.০৮, রংপুরের ১০.৬২। রাজশাহী বিভাগের উপাত্ত অসম্পূর্ণ ছিল বলে গড়টা পাওয়া যায়নি। তবে তাদের ২০ বছরের স্পিনার নিহাদুজ্জামানের স্কোর ১৩.৫। জুনায়েদ সিদ্দিকী, মিজানুর রহমান, সাব্বির রহমানদের স্কোর ১১-এর ওপর। আর সব মিলে ৮০ শতাংশের বেশি পাসের হার।