Home > খেলাধুলা > নিউজিল্যান্ডে দ্বিতীয় ম্যাচেও দাপুটে জয় যুবাদের

নিউজিল্যান্ডে দ্বিতীয় ম্যাচেও দাপুটে জয় যুবাদের

নিউজিল্যান্ডে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরুর পর দ্বিতীয় ম্যাচেও দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দ্বিতীয় ওয়ানডে গতকাল মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ায় আজ রিজার্ভ ডেতে সে ম্যাচ অনুষ্ঠিত হয়। ওই ম্যাচে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে জিতে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল তৌহিদ-আকবররা।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) লিনক্লোনে মুখোমুখি দু’দল। যেখানে প্রথমে ব্যাট করা নিউজিল্যান্ড নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেটে ২৪২ রান করে। জবাবে ব্যাট করতে নেমে নার্ভাস নাইন্টিনাইনের শিকার হওয়া মাহিদুল ইসলাম জয়ের ব্যাটে ৪ উইকেট হারিয়ে ও ২১ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগার যুবারা।

জয়ের জন্য ২৪৩ রানের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ৩১ রান করেন দুই ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হোসেন ইমন। তবে ধীর গতিতে ব্যাট করা ইমন ১৪ বলে ৬ রান করে বিদায় নেন। তবে অপরপ্রান্তে আঠার আটকে থাকেন তানজিদ। দ্বিতীয় উইকেট জুটিতে তিনি মাহমুদুলের সঙ্গে ৯৫ রান তোলেন। শেষ পর্যন্ত ৬৩ বলে ৬৫ করে মাঠ ছাড়েন।

নার্ভাস নাইনটিতে নিজেকে ধরে রাখতে পারেননি মাহমুদুল। ১২৫ বলে ১০টি চারের সাহায্যে ৯৯ করে বিদায় নেন তিনি। পরে তৌহিদ হৃদয়ের ৫৫ বলে ৪০ রান বাংলাদেশের জয়কে সহজ করে দেয়।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে টমাস জোহরাবের সেঞ্চুরিতে আড়াইশ রানের কাছাকাছি পৌঁছায় কিউই যুবারা। ১৪২ বলে ৮টি চারের সাহায্যে ১১২ করেন তিনি। ওপেনার ও অধিনায়ক অলি হোয়াইট ৩০ রান করেন। তবে আর কোনো ব্যাটসম্যান বলার মতোর স্কোর করতে পারেননি।

বাংলাদেশি বোলারদের মধ্যে মৃত্যুঞ্জয় চৌধুরী দুটি উইকেট পান। এছাড়া একটি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম, শামীম হোসেন ও রাকিবুল হাসান।