Home > জাতীয় > সারাদেশ > ৫০ টাকায় চাকরি দিয়ে নজির গড়লেন এসপি নূরুল

৫০ টাকায় চাকরি দিয়ে নজির গড়লেন এসপি নূরুল

কুমিল্লা জে’লা পু’লিশে শতভাগ স্বচ্ছতার মধ্য দিয়ে পু’লিশ কনস্টেবল নিয়োগের পর সিভিল কর্মচারী পদে ২জন নিয়োগদানেও স্বচ্ছতা থাকায় এক অনন্য দৃষ্টান্ত স্থাপিত হয়েছে। জে’লা পু’লিশ সুপার ও চাঁপাইনবাবগঞ্জ জে’লার কৃতি সন্তান সৈয়দ নুরুল ইস’লামের সার্বিক তত্বাবধানে অ’ত্যন্ত সতর্কতার সাথে শতভাগ স্বচ্ছতার মধ্যদিয়ে সম্প্রতি ১০৩ টাকায় পু’লিশ কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হয়েছে। তরপর এবার মাত্র ৫০ টাকার বিনিময়ে সরকারী বিধি মোতাবেক পু’লিশ লাইনে রেশন স্টোরে বিক্রয় সহকারী পদে ১জন এবং বাবুর্চি পদে ১জন নিয়োগ দানে বর্তমান সময়ে স্বচ্ছতার এক উজ্জল দৃষ্টান্ত স্থাপিত হয়েছে।

রবিবার ২৯শে সেপ্টেম্বর ২০১৯ইং সে সকালে মাত্র ৫০ টাকার বিনিময়ে পু’লিশ লাইনের রেশন স্টোরে বিক্রয় সহকারী পদে সদ্য নিয়োগপ্রাপ্ত আদর্শ সদর উপজে’লার রত্নাবতী গ্রামের কৃষক দৌলত মিয়ার ছেলে পেয়ার আহমেদ এবং বাবুর্চি পদে নিয়োগপ্রাপ্ত বুড়িচং উপজে’লার রহমত আলীর ছেলে রাসেল মিয়া। চাকুরীপ্রাপ্তরা জে’লা পু’লিশ সুপার এই মানবতার সেবক সৈয়দ নুরুল ইস’লামকে ফুলের শুভেচ্ছার মাধ্যমে কৃতজ্ঞতা জানাতে গিয়ে আবেগে আপ্লুত হন।

এ সময় পু’লিশ সুপার সৈয়দ নূরুল ইস’লাম বিপিএম (বার), পিপিএম স্বচ্ছতার মধ্য দিয়ে মাত্র ১০৩ টাকায় পু’লিশ কনস্টেবল নিয়োগপ্রাপ্ত পু’লিশ সদস্য এবং মাত্র ৫০ টাকার বিনিময়ে সদ্য নিয়োগপ্রাপ্ত ২জন কর্মচারীদের স্বদেশপ্রেম, সততা ও একনিষ্ঠতার সাথে তাদের উপরে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার আশাবাদ ব্যক্ত করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কুমিল্লা পু’লিশ লাইনে রেশন স্টোরে বিক্রয় সহকারী পদে আবেদনকারী ৮৪ জন প্রার্থীর মধ্যে লিখিত পরীক্ষায় ৫৫ জনের মধ্যে ১৩ জন উত্তীর্ণ হয় এবং বাবুর্চি পদে ১২ জন উত্তীর্ণ হয়। পরে মৌখিক পরীক্ষায় রেশন স্টোরে বিক্রয় সহকারী পদে পল্লী কৃষকের পুত্র পেয়ার আহমেদ এবং বাবুর্চি পদে ব্যবহারিক পরীক্ষায় মেস বয় রাসেল মিয়া উত্তীর্ণ হয়ে নিয়োগপ্রাপ্ত হয়েছেন। বর্তমান সময়ের প্রেক্ষাপটে সদ্য নিয়োগপ্রাপ্ত ২ কর্মচারী ও তাদের পরিবারে সদস্যরা সুযোগ্য পু’লিশ সুপার সৈয়দ নুরুল ইস’লামের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি পু’লিশ সুপার মহোদয়ের জন্য নেক দোয়া ও তিনার উত্তরোত্তর মঙ্গল কামনা করেন।