Home > খেলাধুলা > এক ম্যাচে দুই কিংবদন্তীর রেকর্ড ভাঙলেন রোনালদো
Juventus' Portuguese forward Cristiano Ronaldo (L) celebrates after scoring during the UEFA Champions League Group D stage football match Juventus vs Bayer Leverkusen on October 1, 2019 at the Juventus stadium in Turin. (Photo by Isabella BONOTTO / AFP)

এক ম্যাচে দুই কিংবদন্তীর রেকর্ড ভাঙলেন রোনালদো

স্প্যানিশ লা লিগা ছেড়ে ইতালিতে পাড়ি জমালেও লিওনেল মেসির সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদোর প্রতিযোগিতা এখনো চলমান। গতকাল জুভেন্টাসের হয়ে গোল করে চ্যাম্পিয়নস লিগে মেসিকে ছাড়িয়ে রাউল গঞ্জালেসের এক রেকর্ড ছুঁয়েছেন রোনালদো।

গ্রুপপর্বে জার্মান ক্লাব বেয়ার লেভারকুজেনের বিপক্ষে গতকাল গোল করেছেন রোনালদো। জুভিদের ৩-০ ব্যবধানে জয়ের ম্যাচে শেষ গোলটি এসেছে তার কাছ থেকে। ম্যাচের ৮৮তম মিনিটে লেভারকুজেনের জালে শেষ পেরেক ঠুকেন রোনালদো। পাওলো দিবালার রক্ষণচেড়া বল ডান পায়ের শটে জালে জড়াতে ভুল করেননি তারকা এই ফরোয়ার্ড।

গোলটির মধ্য দিয়ে ৩৩টি ভিন্ন ক্লাবের হয়ে গোল করা রিয়াল কিংবদন্তি রাউলের রেকর্ডে ভাগ বসালেন ৩৪ বছর বয়সী এই ফুটবলার।পাশাপাশি তিনি ছাড়িয়ে গেছেন সময়ের সেরা তারকা মেসিকে। ৩২টি ক্লাবের বিপক্ষে গোল করে এতদিন যৌথভাবে মেসির কাতারে ছিলেন সিআর সেভেন।

এছাড়া রিয়াল মাদ্রিদের প্রাক্তন অধিনায়ক ইকার ক্যাসিয়াসের একটি রেকর্ড ভেঙেছেন রোনালদো। ইউরোপিয়ান প্রতিযোগিতায় ১০১টি ম্যাচ জিতেছিলেন ক্যাসিয়াস। জুভেন্টাসের হয়ে গতকাল ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগে রোনালদোর জয়টি ছিল ১০২তম।

চ্যাম্পিয়ন্স লিগে এবারের আসরে রোনালদোর এটা প্রথম গোল। ক্লাব পর্যায়ে ইউরোপের সর্বোচ্চ প্রতিযোগিতায় রেকর্ড গোলদাতার গোল দাঁড়ালো ১২৭টি!

গ্রুপে প্রথম ম্যাচে আতলেতিকো মাদ্রিদের মাঠে খেলতে গিয়ে ২-২ গোলের ড্র নিয়ে ফেরেছিল জুভেন্টাস। দুই ম্যাচে এক জয় ও এ ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষে ওঠে এসেছে তুরিনের ক্লাবটি।

২০০৩ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়ে প্রথম চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে নামেন রোনালদো। ২০০৩ সালের ১লা অক্টোবর স্টুটগার্টের বিপক্ষে রেডডেভিলসদের হয়ে চ্যাম্পিয়নস লিগে অভিষেক হয় তার। গতকাল জুভেন্টাসের হয়ে একই তারিখে চ্যাম্পিয়নস লিগ পথচলার ষোল বছর পূর্তি হয়েছে পর্তুগিজ সুপারস্টারের।