Home > অন্যান্য > করোনা আতঙ্কের মধ্যে যে ছবিটি ভাইরাল

করোনা আতঙ্কের মধ্যে যে ছবিটি ভাইরাল

প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। প্রাণঘাতি এ ভাইরাসের বিষাক্ত ছোবলে অকাতরে প্রাণ হারাচ্ছেন অনেকেই। চীনের হুবেই প্রদেশের উহানে আবির্ভূত হওয়া এ ভাইরাসে দেশটিতে দিন দিন বাড়ছে মৃতের সংখ্যা। বিভিন্ন দেশে করোনার প্রাদুর্ভাব ঠেকাতে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করছে। স্কুল, কলেজ বন্ধ করাসহ আক্রান্ত দেশগুলোর সঙ্গে যোগাযোগ সীমিত করে দিচ্ছে বিভিন্ন দেশ। ব্যক্তিগতভাবেও সবাইকে সচেতন থাকার আহ্বান পরামর্শ দেয়া হচ্ছে।

করোনা নিয়ে ব্যাপক আলোচনা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। এখানে সচেতনতামূলক বিভিন্ন বার্তা যেমন দেয়া হচ্ছে তেমনি অনেক গুজবও ছড়ানো হচ্ছে। আবার অনেকেই প্রাণঘাতী এ ভাইরাস নিয়ে বিভিন্ন ঠাট্টা মশকরাও করছেন।

এমন অবস্থার মধ্যে একটি ছবি সামাজিক মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়েছে। নেটিজেনদের বেশিরভাগই ছবিটিকে করোনার সঙ্গে জড়িয়ে মজা করছেন।

রাকিব হাসান নামে একজন ছবিটি শেয়ার দিয়ে লিখেছেন, লোকটা খুবই ক্রিয়েটিভ। ঘরে বসে তো আর থাকা সম্ভব না, বাইরে যেহেতু বের হতেই হবে সেহেতু মানুষের সংস্পর্শ থেকে দূরে থাকার জন্য এটা দারুণ একটা উপায় হতে পারে।

তবে এমন কঠিন একটা বিষয় নিয়ে এভাবে মজা করা ঠিক নয় বলেও কেউ কেউ মন্তব্য করেছেন।

জোবায়দা রহমান লিখেছেন, ফেসবুকে এই ধরনের মজা না করে মানুষকে সচেতন হতে দিন। এই ছবি করোনা নিয়ে নেতিবাচক বার্তাই শুধু দেবে।

ছবিটিতে দেখা যায়, এক ব্যক্তি তার চারপাশে বড় রিং পরে রয়েছেন যাতে তার পাশে কেউ আসতে না পারে।

তবে ওই ব্যক্তি করোনার ভয়েই এমন ব্যতিক্রমী পন্থা অবলম্বন করেছেন কী না তা নিশ্চিত হওয়া যায়নি। কবে কোথায় তোলা তাও জানা যায়নি। প্রসঙ্গত, গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনার অস্তিত্ব ধরা পড়ে। এরপর তা ছড়িয়ে পড়েছে সারাবিশ্বে। এই ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৩ হাজার ৯ জন, মৃত্যু হয়েছে ৪০১৮ জনের ।